কচুয়ায় দিনমজুরের বসতঘর পুড়ে ছাই খোলা আকাশের নিচে জীবন-যাপন

সুজন পোদ্দার :
কচুয়া উপজেলায় এক দিনমজুরের বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার রাত ১১টায় উপজেলার রাগদৈল গ্রামের ভূঁইয়া বাড়ির আবুল হোসেনের বসতঘরে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে পরিবারটির বসতঘর সহ ঘরের ভেতরে থাকা আসবাবপত্র, কাপড়-চোপড়সহ সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

এতে আবুল হোসেনের মালামালসহ প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয় বলে দাবী করা হয়েছে। তবে কিভাবে এ আগুনের সুত্রপাত হয়েছে তা এখনো ধারণা করতে পারছেন স্থানীয়রা।

ক্ষতিগ্রস্ত আবুল হোসেন জানান, আমি কুমিল্লার বরুড়ায় থাকি। ঘরে আগুন লাগতে দেখে স্থানীয়রা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডের সময় ঘরে কেউ ছিল না, ঘরে বিদ্যুৎ সংযোগ ও গ্যাস সিলিন্ডারও ছিল না।

তিনি আরো জানান, গৃহ পুড়ে যাওয়ার সংবাদ পেয়ে আমি বৃহস্পতিবার বাড়িতে আসি। আমার যা কিছু ছিল সব পুড়ে শেষ হয়ে গেছে। আগুনে সব পুড়ে যাওয়ায় আমি এবং আমার পরিবার খোলা আকাশের নিচে অবস্থান করছি। এখন আমি সর্বশান্ত।

ভয়াবহ অগ্নিকান্ডে মুহূর্তের মধ্যে আবুল হোসেনের সাজানো সংসারের সব পুড়ে ছাই হয়ে যায়। খোলা আকাশের নিচে মানবেতর জীবন-যাপন করছে দিনমজুরের পরিবারটি।

শেয়ার করুন

মন্তব্য করুন