করোনার উপসর্গ নিয়ে চাঁদপুরে আইসোলেশনে এক তরুণী ভর্তি

সংস্পর্শকারীদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ

কবির হোসেন মিজি :
করোনা আক্রান্ত সন্দেহে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ১৮ বছর বয়সী এক তরুণীকে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তাকে ওই ওয়ার্ডে ভর্তি করানো হয়।

জানাযায়, অসুস্থ তরুণী গত কয়েক দিন ধরে জ্বর, সর্দি, কাশি, গলা ব্যাথা ও শ্বাসকষ্টসহ করোনার বিভিন্ন উপসর্গে আ্ক্রান্ত। মঙ্গলবার দুপুরে তার স্বজনরা তাকে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্মরত চিকিৎসক তাকে করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালের আলাদা ভবনের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি দেন।

পাশাপাশি অসুস্থ তরুণীকে হাসপাতালে নিয়ে আসা তার কয়েকজন স্বজন ও হাসপাতালের যেসব ক’জন কর্মচারী তাকে চিকিৎসাসেবা দিতে গিয়ে সংস্পর্শে এসেছে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এ এইচ এম সুজাউদৌলা রুবেল জানান, মেয়েটি জ্বর, সর্দি কাশি এবং শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। মঙ্গলবার দুপুরে তার স্বজনরা তার চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। তাই আমরা তাকে করোনায় আক্রান্ত হতে পারে সন্দেহজনকভাবে আইসোলেশনে ভর্তি দিয়েছি। আমরা ওই রোগীর নমুনা সংগ্রহ করে বাংলাদেশ রোগ তত্ত্ব ও গবেষণা (আইইডিসিআর) কেন্দ্রে পাঠাবো। সেখান থেকে তার পরীক্ষার রির্পোট পাঠালে নিশ্চিত হওয়া যাবে সে করোনা ভাইরাসে আক্রান্ত কিনা। এছাড়া ওই রোগীর স্বজন এবং হাসপাতালে চিকিৎসা সেবা দিতে গিয়ে যারা রোগীহে স্পর্শ করেছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছি।

বর্তমানে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ওই তরুণী চিকিৎসাধীন রয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন