করোনা রোধে ১৭ থেকে ২৭ জুন চাঁদপুরের মহামায়া বাজার বন্ধ ঘোষণা

গাজী মো. মহসিন :
মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী মহামায়া বাজারে আগামী বুধবার ১৭ থেকে ২৭ জুন পর্যন্ত ঘোষণা করা হয়েছে। রোববার রাতে মহামায়া বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও চেয়ারম্যান স্বপন মাহমুদের সম্মতিক্রমে এক জরুরী সভায় বাজার ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

ইউপি চেয়ারম্যান ও বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি স্বপন মাহমুদ ব্যবসায়ীদের প্রতি অনুরোধ করে বলেন, ঔষুধের দোকান ব্যতিত অন্যান্য সকল দোকান পরবর্তী সময় পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেন।

তিনি আরো বলেন, করোনা মহামারী ভাইরাস দিন দিন মানুষের জীবনযাত্রার উপর প্রভাব ফেলে জীবন যাত্রাকে আতংকিত করে তুলছে। আমাদের এলাকায়ও ভাইরাসটি দ্রুত ছড়িয়ে পড়ছে। তাই জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ সিদ্ধান্ত।

এছাড়া সকলকে নিজ নিজ দায়িত্বে ঘরে অবস্থান করতে বলা হয়েছে এবং বর্তমান প্রচলিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানানো হয়। বাজার কমিটির সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন মহামায়া বাজার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক শাহাজালাল বেপারী শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কামাল হাজীসহ বাজার ব্যবসায়ীবৃন্দ।

জানা যায়, মহামায়া বাজারের ব্যবসায়ীদের নিয়ে সম্মিলিত সভায় বাজার বন্ধ রাখার ঘোষণা হয়। মাছ ও কাঁচা তরকারীর ব্যবসায়ীরা পূর্ব বাজারের সিদ্দিক মোক্তারের মার্কেট মাঠে সকাল হতে বেলা ১১টা পর্যন্ত দোকান খোলা রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, মহামায়া বাজার ও আশপাশের এলাকায় করোনার সংক্রমণ, আক্রান্ত ও উপসর্গে মৃত্যুর হার অতি সম্প্রতি ব্যাপক হারে বেড়েছে। এ জন্য স্থানীয় জনগণ বাজারটিতে কারফিউ বা কড়া লকডাউনের দাবি জানিয়ে আসছিল।

এরপর দ্রুততম সময়ে এই সিদ্ধান্ত আসলো বাজারটি বন্ধ ঘোষণা। এতে স্থানীয়দের মধ্যে স্বস্তি ফিরেছে। তবে স্থানীয় লোকজন এই সিদ্ধান্তের শতভাগ বাস্তবায়ন চান।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)