চাঁদপুরের আরো ৭জনের করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ

এ নিয়ে ১৯জনের রিপোর্ট নেগেটিভ, ৯জনের রিপোর্ট অপেক্ষমান

রহিম বাদশা :
চাঁদপুর জেলায় গত শনিবারের ৪জন ও রোববারের ৩জনের করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ তারা করোনায় আক্রান্ত নন। এ নিয়ে চাঁদপুরের ১৯জনের করোনা টেস্টের রিপোর্ট প্রকাশ করা হয়েছে এবং সবাই করোনামুক্ত। গতকাল প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী, মতলব উত্তরে শুক্রবার রাতে মারা যাওয়া বৃদ্ধা করোনায় আক্রান্ত ছিলেন না।

সোমবার সংগৃহীত ৪জনের নমুনা মঙ্গলবার সকালে কুমিল্লা পাঠানো হয়েছে। আর মঙ্গলবার নতুন করে ৫জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে হাইমচর থেকে ২জন, মতলব দক্ষিণ থেকে ২জন ও চাঁদপুর সদর হাসপাতালে ১জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব নমুনা বুধবার সকালে কুমিল্লা হয়ে ঢাকা পাঠানো হবে টেস্টের জন্য। এই ৯জনের রিপোর্ট এখন অপেক্ষমান।

এর আগে সোমবার চাঁদপুরের ১০জনের করোনা রিপোর্ট পাওয়া গিয়েছিল। গত বৃহস্পতিবার চাঁদপুরের ৫টি উপজেলা থেকে এই ১০জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাদের রিপোর্টও নেগেটিভ এসেছিল। চাঁদপুরে নমুনা সংগ্রহের আগে মার্চ মাসে ঢাকা থেকে আইইডিসিআর টিম চাঁদপুর এসে ২জনের নমুনা সংগ্রহ করেছিল। তাদের একজন মতলব উত্তরের অন্যজন মানিকগঞ্জ থেকে আসা তরুণ হকার। তাদের রিপোর্টও নেগেটিভ হয়েছিল।

এ নিয়ে চাঁদপুর জেলায় সর্বমোট ২৮জনের নমুনা পরীক্ষার মধ্যে ১৯জনের রিপোর্ট প্রকাশিত হয়েছে। ৯জনের রিপোর্ট অপেক্ষমান। চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ মঙ্গলবার চাঁদপুর প্রবাহকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে মঙ্গলবার দুপুরে চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে এক তরুণীকে সন্দেহভাজন হিসেবে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে এবং তার নুমনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্য দিয়ে জেলা সদর হাসপাতালে নমুনা সংগ্রহ শুরু হলো।

গত বৃহস্পতিবার সরকারি এক জরুরী আদেশ পেয়ে চাঁদপুর সদর, হাইমচর, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জ ও হাজীগঞ্জ উপজেলা থেকে ১০জনের নমুনা সংগ্রহ করা হয় করোনা টেস্টের জন্য। তাদের মাধ্যমেই চাঁদপুর জেলায় নমুনা সংগ্রহ কার্যক্রম শুরু হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন