চাঁদপুরের মতলব উত্তর ও ফরিদগঞ্জে শীঘ্রই ফায়ার স্টেশনের কাজ শুরু

করোনা মোকাবেলায় ফায়ার সার্ভিস কর্মীরা সর্বদা প্রস্তুত : মো. জসীম উদ্দিন

শাওন পাটওয়ারী :
‘বর্তমানে চাঁদপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৬টি স্টেশন রয়েছে। মতলব উত্তর এবং ফরিদগঞ্জ উপজেলায় ইতিমধ্যে দু’টি স্টেশন স্থাপনের জন্য সকল প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেছে। আমরা ইতিমধ্যে গণপূর্ত বিভাগে জমি বুঝিয়ে দিয়েছি। শীঘ্রই এই দু’টি স্টেশনের নির্মাণ কাজ শুরু হবে।’

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন (পিএফএম) উপরোক্ত তথ্য জানিয়েছেন।

তিনি বলেন , দেশের যে কোন দুর্যোগপূর্ণ পরিস্থিতি মোকাবেলায় ফায়ার সার্ভিস কর্মীরা সর্বদা প্রস্তুত রয়েছে। তবে বর্তমান বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস পরিস্থিতিতে আমরা অতীতের তুলনায় আরও বেশি দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছি। ইতিমধ্যেই আমরা এই মহামারী দুর্যোগ মোকাবেলায় আমাদের একদিনের বেতন সরকারি ফান্ডে জমা দিয়েছি।

শুক্রবার চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

মো. জসীম উদ্দিন আরো বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সারাদেশেই ফায়ার সার্ভিস কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে। শহরে রাস্তায় পাড়া-মহল্লায় জীবাণুনাশক স্প্রে করছে। তাছাড়া সড়কে আহত ব্যক্তিদেরকেও হাসপাতালে নিয়ে যাচ্ছে। চাঁদপুরেও আমরা পৌরসভার সহায়তায় জীবাণুনাশক স্প্রে করেছি।

এছাড়া পৌরসভার ১৫টি ওয়ার্ডে স্বেচ্ছাসেবীদের সমন্বয়ে একটি করে ভলেন্টিয়ার গ্রুপ তৈরি করা হচ্ছে। যাদেরকে আমরা প্রশিক্ষণ দিবো। যাতে করে দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় তারা আমাদেরকে সহযোগিতা করতে পারে।

কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক আরো বলেন, বর্তমান সরকার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মীদের ঢেলে সাজাতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। আমাদের ফায়ার কর্মীদের উন্নত প্রশিক্ষণের পাশাপাশি উন্নত প্রযুক্তির গাড়ি, অ্যাম্বুলেন্সসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি দিয়েছে।

এর আগে মো. জসীম উদ্দিন (পিএফএম) চাঁদপুর স্টেশন, চাঁদপুর নদী ফায়ার স্টেশন পরিদর্শনকালে করোনা পরিস্থিতি মোকাবেলায় ফায়ার সার্ভিস সদস্যদের দায়িত্ব পালনের জন্য নির্দেশনা দেয়ার পাশাপাশি তাদের সাহস যোগাতে বিভিন্ন দিক নির্দেশনা দেন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এর উপ-সহকারী পরিচালক মো. ফরিদ আহমেদ, চাঁদপুর উত্তর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. লিটন আহমেদ।

শেয়ার করুন

মন্তব্য করুন