চাঁদপুরের সাথে শরীয়তপুরের ট্রলার-স্পিডবোট চলাচল বন্ধ ঘোষণা

শাওন পাটওয়ারী :
করোনাভাইরাসের সংক্রমণ রোধে চাঁদপুরের সাথে শরীয়তপুরের মধ্যে নৌপথে যাত্রীবাহী ট্রলার ও স্পিডবোট চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে চাঁদপুরের পুলিশ প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন পুরানবাজার ফাঁড়ি পুলিশের ইনচার্জ। তিনি জানান, সোমবার দুপুর ১২টা থেকে এ্ই নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

সস্প্রতি করোনা ভাইরাসে যে ক’টি জেলা আক্রান্ত বেশি তার মধ্যে মাদারীপুর অন্যতম। তাছাড়া চাঁদপুরের পাশ্ববর্তী জেলা শরীয়তপুরে ইতালী প্রবাসী সবচেয়ে বেশি। তাই চাঁদপুর জেলা পুলিশ সুপারের নির্দেশে চাঁদপুরের সাথে শরীয়তপুরের সকল যাত্রীবাহী ট্রলার ও স্পিডবোটে যাত্রী চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।

সোমবার বেলা ১২টায় পুরানবাজার ১নং খেয়াঘাটে ট্রলার মালিকদের উদ্দেশ্যে মাইকিং করে এই নিষেধাজ্ঞা ঘোষণা করেন পুরানবাজার পুলিশ ফাড়ির ইনচার্জ মোঃ মাসুদ।

তিনি দৈনিক চাঁদপুর প্রবাহকে জানান, সম্প্রতি দেশের করোনাভাইরাসে আক্রান্ত এ যে কয়টি জেলা রয়েছে তার মধ্যে মাদারীপুর অন্যতম। এছাড়া শরীয়তপুরে ইতালি প্রবাসীর সংখ্যা বেশি। চাঁদপুরের ট্রলারযোগে প্রতিদিন শরীয়তপুর ও মাদারীপুরের শত শত লোকের যাতায়াত। তাই পুলিশ সুপারের নির্দেশে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নৌপথে যাত্রীদের যাতায়াত বন্ধ থাকবে।

খোঁজ নিয়ে দেখা গেছে, পুলিশের নির্দেশনার পর বেলা দুইটার পর থেকে চাঁদপুর থেকে শরীয়তপুরের কোনো ট্রলার ছেড়ে যায়নি।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)