চাঁদপুরে আরো ১ যুবক করোনায় আক্রান্ত : সেও নারায়নগঞ্জ থেকে এসেছে

এ নিয়ে চাঁদপুর জেলায় করোনা আক্রান্ত ২জন সনাক্ত

আবদুস সালাম আজাদ জুয়েল/খান মোঃ কামাল :
নারায়নগঞ্জ থেকে চাঁদপুর আসা আরো ১জন যুবকের (২৬) করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ এসেছে। অর্থাৎ সে করোনায় আক্রান্ত। সেও মতলব উত্তরের বাসিন্দা। এ নিয়ে নারায়নগঞ্জ ফেরত ২জনের করোনা রিপোর্ট পজেটিভ হলো। তার নাম পরিচয় জানা গেলেও প্রকাশ করা হলো না। শনিবার সকালে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

আক্রান্ত যুবক গত ৬ এপ্রিল তার কর্মস্থল নারায়নগন্জ থেকে তার বাড়ি মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর এলাকায় আসে।

গত ৮ এপ্রিল শরীরে জ্বর, সর্দি বা গলা ব্যথার লক্ষণ নিয়ে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায় সে। করোনা টেস্টের জন্য ওইদিন তার নমুনা সংগ্রহ করা হয়। শনিবার সকালে তার রিপোর্ট প্রকাশ পায়। রিপোর্ট অনুযায়ী সে করোনায় আক্রান্ত।

আক্রান্ত যুবককে শনিবার বিকেলে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে এনে ভর্তি করা হয়েছে।

এই ঘটনায় তার বাড়িসহ আশপাশের ৫টি বাড়ি লকডাউন করেছে স্বাস্থ্য বিভাগ। তবে লোক সংকটে তার সংস্পর্শে আসা লোকদের নমুনা সংগ্রহ করা যাচ্ছে না।

এর আগে বৃহস্পতিবার চাঁদপুর জেলায় এই প্রথম করোনায় আক্রান্ত রোগী সনাক্ত হয়। ৩২ বছর বয়সী ওই যুবকের (বিস্তারিত পরিচয় জানানো হলো না) পৈত্রিক বাড়ি রংপুরে। সে নারায়নগঞ্জে গার্মেন্টেসে চাকুরি করতো। সেখানে থাকা অবস্থায় সে জ্বরে আক্রান্ত হয়। গত ৫ এপ্রিল জ্বর নিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় তার শ্বশুর বাড়িতে চলে আসে সে।

সন্দেহভাজন রোগী হিসেবে গত ৬ এপ্রিল তার নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার রাতে তার করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ বলে জানা যায়।

এই রিপোর্ট আসার দিনেই চাঁদপুর জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক।

আক্রান্ত ব্যক্তিকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার সংস্পর্শে আসা ১১জনেরে নমুনা সংগ্রহ করা হয়েছে করোনা টেস্টের জন্য। একই ওয়ার্ডে তার স্ত্রীকেও ভর্তি রাখা হয়েছে। তাকে হাসপাতালে ভর্তি করার পর তার শ্বশুর বাড়ি ও আশপাশের ১০টি বাড়ি লকডাউন করা হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন