হাইমচরের ওসি’সহ ৩ পুলিশ কর্মকর্তা, মুয়াজ্জিন, ব্যাংকার, ব্যবসায়ীসহ ৬জনের করোনা শনাক্ত

খুরশিদ আলম :
চাঁদপুরে আরো ৬জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে হাইমচরের ৪জন ও মতলব দক্ষিণের ২জন রয়েছেন। হাইমচরে আক্রান্তদের মধ্যে ৩জন’ই পুলিশ। তারা হচ্ছেন- থানার ওসি, সেকেন্ড অফিসার ও ১জন এএসআই। উপজেলায় নতুন আক্রান্ত অন্যজন হলেন কাটাখালী এলাকার বাসিন্দা ১জন মুয়াজ্জিন। তিনি করোনাকালে কয়েকবার ঢাকা আসা-যাওয়া করেছেন বলে স্থানীয়রা জানান।

এদিকে মতলব দক্ষিণ উপজেলায় নতুন আক্রান্ত ২জন হলেন- নারায়ণপুর এলাকার ব্যাংক কর্মকর্তা (৪৯) ও কলাকাদী গ্রামের ব্যবসায়ী (৪৫)।মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওসার হিমেল এ তথ্য নিশ্চিত করেছেন।

নতুন ৬জন’সহ জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮৩জন। আর মৃতের সংখ্যা ২৩জন অপরিবর্তিত রয়েছে। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এসব জানা গেছে। সূূত্র জানায় মঙ্গলবার ৪৯টি রিপোর্ট এসেছে। এর মধ্যে ৬টি পজেটিভ, ৪৩টি নেগেটিভ।

সূত্র মতে, চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২৮৩জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১৩৭জন, ফরিদগঞ্জে ৪৪জন, হাজীগঞ্জে ২২জন, মতলব দক্ষিণে ২২জন, শাহরাস্তিতে ১৯জন, কচুয়ায় ১৬জন, মতলব উত্তরে ১৩জন ও হাইমচরে ১০জন।

এছাড়া জেলায় মোট ২৩জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৮জন, কচুয়ায় ৪জন, ফরিদগঞ্জে ৪জন, হাজীগঞ্জে ৪জন, মতলব উত্তরে ২জন ও শাহরাস্তিতে ১জন।

সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, মঙ্গলবার চাঁদপুর থেকে আরো ৮৫টি নমুনা পাঠানো হয়েছে ঢাকায়। এ নিয়ে প্রেরণকৃত নমুনার সংখ্যা দাঁড়ালো ২৪৭০টি। রিপোর্ট এসেছে ২০৫৩টি। রিপোর্ট অপেক্ষমান ৪১৭টি।

তিনি আরো জানান, জেলায় আক্রান্ত ২৮৩জনের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৭৬জন। চিকিৎসাধীন আছেন ১৮৪জন। এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ১৪০জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ১১৬জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ২৪জন। এছাড়া জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৪৩৯৯জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৬৫১জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৭২৪জন।

শেয়ার করুন

মন্তব্য করুন