চাঁদপুরে করোনায় মৃতদের দাফন করবে কিউআরসি

নিজস্ব প্রতিবদেক :
বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। ভাইরাসটির সংক্রমণ থেকে নিরাপদ থাকতে কার্যত লকডাউনে রয়েছে গোটা বিশ্ব। এ পর্যন্ত আমাদের দেশে ও করোনায় আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে ছড়িয়ে পড়ছে দেশের বিভিন্ন জেলায়। এর মধ্যে আমাদের চাঁদপুর জেলার অনেকটা হুমকির মুখে পড়ে আছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে করোনায় মৃতের শরীর থেকে ভাইরাসটি ছড়ায় না মর্মে জানানো হলেও আতঙ্ক কাটছে না সাধারণ মানুষের। এ আতঙ্ক থেকেই দেশে করোনায় মৃত কয়েকটি জানাজায় অংশগ্রহণ করেননি স্বজনরা।

এমন পরিস্থিতিতে শরীয়াহ মোতাবেক জানাজা ও দাফনে সহযোগিতা করতে এগিয়ে এসেছেন চাঁদপুর পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল প্রতিষ্ঠিত কিউআরসি।

করোনা আক্রান্ত হয়ে কেউ মারা গেলে কিংবা করোনা আক্রান্ত রোগীর পাশে থাকার জন্য মোঃ মেহেদী হাসান ও নাজমুল হাসান বাঁধনের নেতৃত্বে কিউআরসির ১২জন সদস্য সকল প্রস্তুতি গ্রহণ করেছে।

মোঃ মেহেদী হাসান জানায়, আমরা কিউআরসি অ্যাড. জিল্লুর রহমান জুয়েল ভাইয়ের সার্বিক ব্যবস্থাপনা ও দিকনির্দেশনায় গত ২৫ মার্চ থেকে সার্বক্ষণিক সেবামূলক কাজ করে আসছি। আমরা মধ্যবিত্ত ও অসহায়দের খাদ্য বিতরণ, ফোনকলের মাধ্যমে ডাক্তারী সেবা, ঔষধ সরবরাহ, রোগী পরিবহন, বাজার করে দেয়াসহ জনসচেতনতামূলক কার্যক্রম করে যাচ্ছি।

চাঁদপুরে করোনা আক্রান্ত কয়েক পরিবারের পাশেও আমরা দাঁড়িয়েছি। তাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে বিনামূল্যে পৌঁছে দিয়েছি। চাঁদপুরে এ পর্যন্ত করোনা উপসর্গ নিয়ে কয়েকজন মারা যাওয়ার পর লক্ষ্য করা যায় যে, মৃত ব্যক্তির লাশ জানাজা ও দাফনের জন্য দু’ একজন ছাড়া কাউকে পাওয়া যাচ্ছে না। এটা খুবই দুঃখজনক।

তাই আমরা কিউআরসি টিম জিল্লুর রহমান জুয়েল ভাইয়ের সার্বিক ব্যবস্থাপনা ও দিক নির্দেশনায় এখন থেকে করোনা উপসর্গ নিয়ে কোন ব্যক্তি মারা গেলে মৃত ব্যক্তির জানাজা ও দাফনে সর্বাত্মক সহযোগিতা করবো।

কিউআরসি টিমে জানাজা ও দাফনে সহযোগিতায় সদস্যদের মধ্যে রয়েছেন মোঃ মেহেদী হাসান, নাজমুল হাসান বাঁধন, জিয়াউল হক পাটোয়ারী মামুন, সোয়েব আহমেদ, এ এম সাদ্দাম হোসেন, ফয়সাল ভূঁইয়া, রাইসুল ইসলাম রাকিব, মেহেদী হাসান আকাশ, শেখ মোহাম্মদ, তানজির, তানিম, শামিম।

শেয়ার করুন

মন্তব্য করুন