চাঁদপুরে রেড জোন কার্যকরের আগ পর্যন্ত আক্রান্তের বাসা/বাড়ি লকডাউন

করোনা বিষয়ে জেলা প্রশাসকের ভার্চুয়াল সভায় অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :
স্বাস্থ্য মন্ত্রণালয়ের চিহ্নিত রেড জোন, ইয়েলো জোন ও গ্রিন জোন পদ্ধতিতে লকডাউন কার্যকরের আগ পর্যন্ত নতুন পদ্ধতিতে চাঁদপুরে লকডাউন বাস্তবায়নের সিদ্ধান্ত হয়েছে।

এখন থেকে শহর এলাকায় শুধুমাত্র করোনায় আক্রান্ত ব্যক্তির বাসা/ভবন লকডাউন থাকবে এবং তা কঠোরভাবে বাস্তবায়ন করা হবে।

আর গ্রামে আক্রান্ত ব্যক্তির ক্ষেত্রে নিজ বাড়ি এবং আশপাশের ৩-৪টি বাড়ি লকডাউন করা হবে। তবে চাঁদপুরে রেড জোন পদ্ধতিতে লকডাউন কার্যকর শুরু হলে তখন সেটি’ই মানা হবে।

সোমবার (৮ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় জেলা করোনা বিষয়ক প্রতিরোধ কমিটির এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। কমিটির সদস্যরা যার যার জায়গায় অবস্থান করে এই সভায় যোগ দেন।

সভায় জেলার একমাত্র মন্ত্রী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও সিনিয়র সচিব শাহ কামালসহ সরকারের ঊর্ধ্বতন অন্য কর্মকর্তাদের সাথে আলোচনাক্রমে সিদ্ধান্ত নেয়া হয়, এখন থেকে আর পুরো জেলা বা উপজেলা লকডাউন করা হবে না।

যেসব বাসায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীরা অবস্থান করবে সেসব বাসা এবং আশপাশের কয়েকটি বাসা লকডাউন করা হবে। এক্ষেত্রে চাঁদপুর শহরে শুধুমাত্র আক্রান্ত ব্যক্তির বাড়ি আর গ্রাম পর্যায়ে আক্রান্ত ব্যক্তির বাড়িসহ এর আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়।

এটি বাস্তবায়নে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীকে সহায়তা করার জন্যে সরকার দলীয় ডেডিগেটেড নেতা-কর্মীরাও স্বেচ্ছায় এগিয়ে আসবেন বলে সভায় আলোচনা করা হয়।

সভায় অংশগ্রহণ করেন পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ, চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, এনএসআইয়ের যুগ্ম পরিচালক আজিজুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ প্রমুখ।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)