চাঁদপুরে ৩ পুলিশসহ আরো ৫জন করোনায় আক্রান্ত

মোট আক্রান্ত বেড়ে ৩৪জন : মৃতের সংখ্যা ৪জন : সুস্থ ১১জন

নিজস্ব প্রতিবেদক
চাঁদপুরে আরো ৫জনের নমুনা টেস্টের রিপোর্ট করোনা পজেটিভ এসেছে। অর্থাৎ তারা করোনায় আক্রান্ত। এর মধ্যে ৩জন পুলিশ সদস্য ও ২জন স্বাস্থ্যকর্মী। এছাড়া নতুন করে আরেকজন ঢাকা ফেরত রোগী চাঁদপুর এসেছেন। এ নিয়ে চাঁদপুরে করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৪জন। এর মধ্যে মৃতের সংখ্যা ৪জন। আরো ১জন সুস্থ হওয়ায় সুস্থতার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১জন।

বৃহস্পতিবার চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্র জানায়, এদিন মোট ৯২জনের রিপোর্ট এসেছে। বাকী ৮৭জনের রিপোর্ট করোনা নেগেটিভ। নতুন আক্রান্ত ৫জনের মধ্যে ৩জন পুলিশ সদস্য, কচুয়ার একজন সিনিয়র নার্স এবং চাঁদপুর সদর হাসপাতালের একজন ডাক্তারের অফিস সহকারী (এটেন্ডেন্ট) রয়েছেন।

সূত্র আরো জানায়, বৃহস্পতিবার পর্যন্ত করোনা টেস্টের জন্য চাঁদপুর থেকে ৬৭৩জনের নমুনা পাঠানো হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার পাঠানো হয়েছে ৫৭জনের। রিপোর্ট এসেছে ৫৪২জনের। এর মধ্যে ৩২জনের রিপোর্ট পজেটিভ, নেগেটিভ ৫১০জনের। অপেক্ষমান ১৩১জনের রিপোর্ট। তবে ঢাকা ফেরতসহ মোট রোগীর সংখ্যা ৩৪জন। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১১জন। মৃত্যুর সংখ্যা ৪জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৯জন রোগী। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১৮০জন।

উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ্যা হলো : চাঁদপুর সদরে ১৭জন, ফরিদগঞ্জে ৬জন, হাজীগঞ্জে ৪জন, মতলব উত্তরে ৩জন, হাইমচরে ২জন ও কচুয়ায় ২জন।

করোনায় আক্রান্ত ৩ পুলিশ সদস্যের মধ্যে ১জন এসআই ও ২জন কনস্টেবল রয়েছেন। তারা সবাই চাঁদপুর সদর মডেল থানায় কর্মরত। উল্লেখ্য, চাঁদপুরে করোনা সংক্রমণের পর এই প্রথম আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন।

কচুয়া প্রতিনিধি জানান, কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়র স্টাফ নার্সের করোনা শনাক্ত হয়েছে বৃহস্পতিবার। তার বাসস্থান লকডাউন করা হয়েছে। কচুয়ায় এই প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলো।

এদিকে চিকিৎসায় সুস্থ হওয়ার পর চাঁদপুর সদরের রামপুরের কামরাঙ্গা এলাকার বৃদ্ধ আলী আজ্জম (৬৫) বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নিজ বাড়িতে মারা গেছেন। তিনি চাঁদপুরে প্রথম মৃত শনাক্ত ফয়সালের (৪১) শ্বশুর।

শেয়ার করুন

মন্তব্য করুন