চাঁদপুর এ যাবৎ ৭৫জনের নমুনা সংগ্রহ, রিপোর্ট অপেক্ষমান ৩০

আবদুস সালাম আজাদ জুয়েল :
চাঁদপুর জেলায় করোনা টেস্টের জন্য সন্দেহভাজন ব্যক্তির নমুনা সংগ্রহ শুরুর পর রোববার পর্যন্ত ৭৫জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সোমবার দুপুর পর্যন্ত মোট ৪৫টি রিপোর্ট জেলায় এসে পৌঁছেছে। এর মধ্যে ৪জনের রিপোর্ট পজেটিভ হয়েছে। অর্থাৎ তারা করোনায় আক্রান্ত। বাকী ৪১টি নেগেটিভ হয়েছে। ৩০টি রিপোর্ট অপেক্ষমান। এর মধ্যে ২জনের রিপোর্ট পজেটিভ বলে আইইডিসিআর’র ওয়েবসাইট থেকে জানা গেছে।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ৯ এপ্রিল পর্যন্ত ২৩জনের রিপোর্ট আসলেও সেখানে কোন করোনা পজেটিভ রোগী পাওয়া যায়নি। পরে ১০ এপ্রিল ৪জনের রিপোর্ট আসলে সেখানে ১জনের রিপোর্ট পজেটিভ আসে। তারপর ১১ এপ্রিল ৪টি নমুনার রিপোর্ট আসলে সেখানে আরো ১জনের রিপোর্ট পজেটিভ আসে। এরপর ১২ এপ্রিল ১৪টি রিপোর্ট আসলে সেখানে ২জনের রিপোর্ট পজেটিভ আসে। এই নিয়ে মোট ৪৫টি রিপোর্টের মধ্যে ৪জন করোনাভাইরাস পজেটিভ ধরা পড়ে। আরো বাকী আছে ৩০টি রিপোর্ট। সেগুলো পাওয়া গেলে আর কতজন লোক করোনাভাইরাসে আক্রান্ত তা জানা যাবে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্ল্যাহ বলেন, নতুন করে আক্রান্তের তথ্য আমি এখনো জানিনি, এ সংক্রান্ত কোনো মেইলও আমার কাছে আসেনি। আইইডিসিআর’র ব্যাপারে তার বক্তব্য হচ্ছে – ওনারা হয়ত সরাসরি হাসপাতাল থেকে তথ্য নিয়ে নেয়। কিন্তু আমার কাছে এখনো আসেনি।

শেয়ার করুন

মন্তব্য করুন