ডা. টিপুর অর্থায়নে সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে আনসার নিয়োগ

কবির হোসেন মিজি :
চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা করোনায় আক্রান্ত অনেক রোগীদের অনায়াসে বাইরে চলাফেরা ঠেকাতে হাসপাতালে ১২জন আনসার সদস্যকে নিয়োজিত করা হয়েছে। শনিবার সকালে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের বিভিন্ন স্থানে এবং কয়েক গেটে এ ১২জন আনসার সদস্যকে ডিউটি পালন করতে দেখা যায়।

খবর নিয়ে জানা গেছে, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভাই ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জিয়ার ওয়াদুদ টিপু অর্থায়নে এই ১২জন আনসার সদস্যকে হাসপাতালের প্রদান করা হয়।

এদিকে হাসপাতালের জনবল সঙ্কট হওয়ায় ঠিকমতো সিকিউরিটি গার্ড না থাকার কারণে এতদিন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল এলাকায় আইসোলেশন ওয়ার্ডে ভর্তি কৃত করোনায় আক্রান্ত অনেক রোগী এবং রোগীর সাথে থাকা স্বজনরা বিভিন্ন প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতে কিংবা মসজিদে নামাজ পড়তে ওয়ার্ড থেকে প্রতিনিয়ত বের হয়েছেন।

আবার করোনায় আক্রান্ত অনেক রোগী ও রোগীর স্বজনরা সিগারেট খাওয়ার জন্য হাসপাতাল প্রাঙ্গণের বিভিন্ন দোকানে যাতায়াত করতে দেখা গেছে। এই বের হওয়ার সুযোগে তারা নিরবেই সাধারন মানুষের সাথে মিশে যাচ্ছেন। এ জন্য করোনায় আক্রান্ত রোগী এবং রোগীর স্বজনদের মাঝে সচেতনতা না থাকায় সাধারণ মানুষ নিজেদের অজান্তেই তাদের সংস্পর্শে করোনায় আক্রান্ত হচ্ছেন। যার ফলে দিন দিন এই চাঁদপুরে করোনা সংক্রমনের বৃদ্ধি পাচ্ছে।

ইতিমধ্যে সরকারি এই হাসপাতালটির দ্বিতীয় তলার আইসোলেশন ওয়ার্ড ছাড়িয়ে তৃতীয় তলাকেও আইসোলেশন ওয়ার্ডের আওতায় আনা হয়েছে। গত দু’দিন ধরে খবর নিয়ে জানা গেছে হাসপাতালের দ্বিতীয় এবং তৃতীয় তলার আইসোলেশন ওয়ার্ড ছাড়িয়ে বারান্দায় এবং করিডোরে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। চিকিৎসকদের মতামত সাধারণ মানুষের মাঝে জনসচেতনতা বৃদ্ধি না হলে চাঁদপুরে করোনার ভয়াবহতা কোন পর্যায়ে গিয়ে দাঁড়ায় তা বলা মুশকিল।

সদর হাসপাতাল এলাকায় করোনা আক্রান্ত রোগীদের এমন খোলামেলা চলাফেরা নিয়ে চাঁদপুর প্রবাহে সংবাদক প্রকাশিত হয়। তারপর আনসার নিয়োগ করা হলো।

এ বিষয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাক্তার সুজাউদ্দৌলা রুবেল জানান, হাসপাতালে নিয়মিত সিকিউরিটি গার্ড না থাকার কারণে এতদিন করোনায় আক্রান্ত রোগী এবং রোগীর স্বজনরা প্রতিনিয়ত বাইরে চলাফেরা করেছেন। যার কারণে সংক্রমণের ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে। তারই প্রেক্ষিতে বিশিষ্ট চিকিৎসক ডা. জে আর ওয়াদুদ টিপু ভাইয়ের অর্থায়নে শনিবার থেকে ১২জন আনসার সদস্যকে হাসপাতালে ডিউটি করার জন্য প্রদান করেন। করোনা সংক্রমন স্বাভাবিক না হওয়া পর্যন্ত তারা নিয়মিত ডিউটি করবে বলে জানান এ চিকিৎসক।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)