ঢাকা-নারায়নগঞ্জ থেকে চাঁদপুর আসা ৮৩২জনের সন্ধান : করোনায় আক্রান্ত ২

নিজস্ব প্রতিবেদক
দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা কবলিত ঢাকা ও নারায়নগঞ্জ থেকে অতি সম্প্রতি আসা লোকজনের তালিকা করছে জেলা স্বাস্থ্য বিভাগ। শুক্রবার রাত পর্যন্ত সারা জেলায় ৮৩২জন তালিকাভুক্ত হয়েছেন। তালিকা প্রণয়নের কাজ এখনো চলমান থাকায় এই সংখ্যা আরো অনেক বাড়বে। এর মধ্যে ২জন করোনা আক্রান্ত হিসেবে বৃহস্পতিবার নিশ্চিত হওয়া গেছে। আর কতজন করোনায় আক্রান্ত হয়ে চাঁদপুর এসেছেন টেস্ট করা ছাড়া তা বলা মুশকিল। এসব লোকের কারণে চাঁদপুর জেলা হঠাৎ করেই করোনার ঝুঁকিতে পড়েছে।

তাদের মাধ্যমে করোনা সংক্রমিত হওয়ার ঝুঁকি থাকায় এদের সবাইকে টানা ১৪ দিন বাধ্যতামূলকভাবে হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য বিভাগ। আগত লোকজন যেসব বাড়ি-ঘরে উঠেছেন সেগুলো লকডাউন করা হয়েছে গত কয়েক দিন ধরে। স্বাস্থ্য বিভাগের মাঠকর্মীরা বিষয়টি তদারকি করবেন। জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী এই কাজে স্বাস্থ্য বিভাগকে সহযোগিতা করছে।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ জানান, অতি মাত্রায় আক্রান্ত ঢাকা-নারায়নগঞ্জ থেকে নতুন করে যাতে আর কেউ চাঁদপুরে প্রবেশ করতে না পারে সে বিষয়ে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। চাঁদপুর জেলাকে লকডাউন করা হয়েছে। আমরা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ইতিমধ্যে চলে আসা লোকদের তালিকা করে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করছি।

সিভিল সার্জন শনিবার সকালে চাঁদপুর প্রবাহকে জানান, সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী ঢাকা-নারায়গঞ্জ থেকে চাঁদপুরে এখন পর্যন্ত ৮৩২জন এসেছে। তালিকা প্রণয়নের কাজ চলমান থাকায় এই সংখ্যা আরো বাড়বে।

আগতদের মধ্যে যেই ২ যুবক করোনায় আক্রান্ত হিসেবে টেস্টে সনাক্ত হয়েছে তারা নারায়নগঞ্জ থেকে এসেছে।

শেয়ার করুন

মন্তব্য করুন