দেশে আরো ৩জনের মৃত্যু, আক্রান্ত আরো ৫৪জন

নিজস্ব প্রতিবেদক :
করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৫৪জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৮জনে। আক্রান্ত রোগীদের মধ্যে আরো ৩জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০জনে।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপনকালে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ডা. ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরে ৫৬৩টি ও দেশের অন্যান্য ল্যাবরেটরিতে ৪২৫টি মিলিয়ে মোট ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। তন্মধ্যে ৯৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫৪জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে পুুরুষ ৩৩জন এবং নারী ২১জন। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১৮জন। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৩জনের মৃত্যু হয়েছে। এতে এ রোগে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২০জনে। নতুন করে কেউ সুস্থ হননি। ফলে সুস্থ রোগীর সংখ্যা ৩৩-ই আছে।

নতুন আক্রান্তদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী ৫জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ১৫জন, ৩১ থেকে ৪০ বছর বছর বয়সী ১০জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৭জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ১০জন। নতুন আক্রান্ত ৫৪জনের মধ্যে সর্বোচ্চ সংখ্যক রাজধানী ঢাকায় ৩৯জন শনাক্ত হয়েছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর থেকে প্রায় নিয়মিত কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর দিচ্ছিল আইইডিসিআর। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ২১৮। মারা গেছেন ২০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)