দেশে করোনায় আরো ১জনের মৃত্যু, আক্রান্ত আরো ৩

নিজস্ব প্রতিবেদক :
দেশে করোনাভাইরাসে আরো ১জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬জনে। গত ২৪ ঘণ্টায় আরো ৩জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪জনে। ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন আরো ১জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২৬জন।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক এ তথ্য জানান।

ব্রিফিংয়ে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরো ১৫৭জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৩জনের শরীরে করোনাভাইরাস আছে বলে শনাক্ত হয়েছে। ফলে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪জনে। আর আগে থেকে যারা আক্রান্ত ছিলেন, তাদের মধ্যে আরো ১জন মারা গেছেন। ফলে মোট মারা গেছেন ৬জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আারো ১জন। এ নিয়ে মোট ২৬জন সুস্থ হলেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৯জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত আইসোলেশনে আছেন ৭৩জন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাস সংক্রমণরোধে সরকার জনগণকে অত্যাবশ্যকীয় প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করলেও অনেকে এ নির্দেশনা মানছেন না। রাজধানীসহ সারাদেশে অনেকেই রাস্তায় বের হচ্ছেন, বাজারে ঘোরাফেরা করছেন ও চায়ের স্টলে আড্ডা মারছেন। বিশেষ করে ঢাকা থেকে যারা গেছেন তারাই ঘোরা-ফেরা বেশি করছেন। দেশকে ঝুঁকির মধ্যে ফেলবেন না। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

রাজধানীসহ সারাদেশে করোনার নমুনা পরীক্ষার জন্য ল্যাবরেটরির সংখ্যা বাড়ানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা চাই না কেউ পরীক্ষার বাইরে থাকুক। কারও মধ্যে করোনার উপসর্গ থাকলে নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআরসহ বিভিন্ন প্রতিষ্ঠানে যোগাযোগ করুন। নিজে সুস্থ থাকুন, পরিবারকে সুরক্ষিত রাখুন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)