ফরিদগঞ্জে লকডাউন না মানায় ৫টি ব্যবসা প্রতিষ্ঠানে তালা

নিজস্ব প্রতিনিধি :
ফরিদগঞ্জ উপজেলা সদরের বাজারে অভিযান চালিয়ে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দিয়েছে প্রশাসন। উপজেলা সদরে অবস্থিত তালুকদার প্লাজা, সুফিয়ামাকের্ট, সায়েদ প্লাজা, লাকীপ্লাজা, হল মাকের্টে লকডাউন উপেক্ষা করে বস্ত্র বিতানগুলো খুললে ক্রেতা সাধারণের উপচেপড়া ভিড় দেখে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিরিন আক্তার পুলিশ সাথে নিয়ে অভিযান পরিচালনা করে মাকের্টগুলোর প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন। বারবার সতর্ক করা সত্ত্বেও উল্লেখিত দোকানগুলো বন্ধের নিষেধাজ্ঞা অমান্য করে খুলে বসায় ব্যাপক জনসমাগম সৃষ্টি হচ্ছে।

গোটা বাজারে হাজার হাজার লোকজনের সমাগম অব্যাহত থাকছে। প্রশাসনের অভিযানকালীন দোকানদাররা পুরুষ ও মহিলা ক্রেতাদের দোকানের ভেতরে রেখে বাহির থেকে তালা ঝুলিয়ে দিয়ে নিজেরা চলে যায়। আবার কিছুক্ষণ পরে এসে দোকান খুলে চলছেই। লোকজনের মধ্যে কোন ধরনের সচেতনতা সৃষ্টি হচ্ছে না।

অনেক ব্যবসায়ীর অভিযোগ, বাজারের দক্ষিণ মাথায় অবস্থিত সিটিমাকের্ট, পাটওয়ারী মাকের্ট, কলাবাগান মার্কেট খোলা থাকলেও প্রশাসন ব্যবস্থা নিচ্ছে না। প্রয়োজন-অপ্রয়োজনে বাজারগুলোতে ভিড় জমাচ্ছে লোকজন।

উপজেলা সদরের বাইরের বাজারগুলোর অবস্থা আরো বেসামাল। রুপসা, চান্দ্রা, গৃদকালিন্দিয়া, নয়াহাট, ধানুয়া, কড়ৈতলী, রামপুর, গোয়ালভাওয়র, কালিরবাজার, আষ্টা, গল্লাক, মুন্সিরহাট, একতাবাজার, চৌরাঙ্গী বাজার, শাহীবাজার, শোল্লাবাজারসহ সবক‘টি বাজারেই একই হাল।

অভিযানের বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিরিন আক্তার জানান, অভিযান অব্যাহত রয়েছে। পর্যায়ক্রমে উপজেলার সবক‘টি বাজারেই অভিযান চলছে। সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি না হলে নিয়ন্ত্রণ করা দুস্কর। তাই সবাই এগিয়ে আসতে হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন