ফরিদগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে ৬ কাউন্সিলারের অভিযোগ!

দেলোয়ার হোসেন বেলাল :
করোনাভাইরাস নিয়ে দেশে চলমান দূঃসময়ে চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হকের বিরুদ্ধে সরকারি ত্রাণ বিতরণে স্বে^চ্ছাচারিতা ও পছন্দের লোকদের ত্রাণ বিতরণসহ নানা অভিযোগ তুলে ৬জন কাউন্সিলার সংবাদ সম্মেলন করেছেন।

সোমবার দুপুরে ফরিদগঞ্জ সদর বাজারে একটি দ্বিতল ভবনে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে মেয়র মাহফুজুল হকের বিরুদ্ধে ৬জন কাউন্সিলারের যৌথ স্বাক্ষর করা অভিযোগপত্র সাংবাদিকদের হাতে তুলে দেয়া হয়।

এই ৬জন কাউন্সিলার হলেন যথাক্রমে খলিলুর রহমান, ইসমাইল হোসেন (সোহেল). হারুনুর রশিদ, জামাল উদ্দিন, মজিবুর রহমান ও ফাতেমা বেগম।

কাউন্সিলারদের স্বাক্ষরিত অভিযোগে উল্লেখ করা হয়েছে যে, ফরিদগঞ্জ পৌর এলাকায় বর্তমানে করোনভাইরাস পরিস্থিতিতে কর্মহীন ও অসহায় মানুষের জন্য সরকারি ভাবে ১২০০টি ওএমএস কার্ড, ৩৫ মেট্রিক টন রিলিফের চাল, নগদ ১ লাখ ৬৫ হাজার টাকা, সমাজের মধ্যবিত্ত শ্রেণির এবং খুচরা ব্যবসায়ীদের নামের তালিকায় বরাদ্দ আসে।

উক্ত বরাদ্দ মেয়র পূর্বেও ন্যায় এবারও বেশির ভাগ কাউন্সিলারদের বাদ দিয়ে তার নিজের পছন্দের লোক ও আত্মীয়দের মধ্যে নিজের ইচ্ছেমতো বিতরণ করায় গত ১৬ এপ্রিল ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছিল।

সংবাদ সম্মেলনে কাউন্সিলারবৃন্দ বলেন, গত তিন বছর যাবৎ মেয়র মাহফুজুল হক কাউন্সিলারদের প্রাপ্য সম্মানীর টাকাও তাদেরকে দেয়নি। অভিযোগে আরো উল্লেখ করা হয়, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হকের অনিয়ম, দুর্নীতি আর অবিচারের বিরুদ্ধে গত ২০১৮ সালের ২৬ এপ্রিল মোট ৯ জন কাউন্সিলার ওই মেয়রের বিরুদ্ধে অনাস্থার দিয়ে একটি অভিযোগ দাখিল করেছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক বরাবরে। সেই অভিযোগের আলোকে সরকারী প্রশাসন তদন্তে উক্ত অভিযোগ প্রমানিত হয়েছে বলে কাউন্সিলারবৃন্দ দাবি করছে।

শেয়ার করুন

মন্তব্য করুন