ভোক্তা অধিকারের অভিযানে ৭টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক :
করোনা ভাইরাস প্রতিরোধকালীন সময়ে এবং পবিত্র মাহে রমজান উপলক্ষে বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক নুর হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে হাজীগঞ্জ বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিশেষ বাজার অভিযান পরিচালনা করা হয়। বাজার তদারকিতে চাল, ডাল, তেল, চিনি, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যাচাই করা হয়। নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে দাম রাখায় এবং মূল্য তালিকা না প্রদর্শন করায় ৭ ব্যবসা প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

চাঁদপুরের সহকারী পরিচালক নুর হোসেন বলেন, বাজার অভিযানের পাশাপাশি মাস্ক, হ্যান্ডহ স্যানিটাইজার, গøাভস ইত্যাদির মূল্যও যাচাই করা হয়েছে। মূল্য তালিকা প্রদর্শন, ক্রয় রশিদ সংরক্ষণ এবং নায্যমূল্যে পণ্য বিক্রয় করতে সব ব্যবসায়ীদের নির্দেশনা দেয়া হয়।

এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানানো হয়। সবার মাঝে লিফলেট বিতরণ করে উক্ত বিষয় সম্পর্কে সচেতন করা হয়। ভোক্তা অধিদপ্তরের অভিযান জনস্বার্থে চলমান থাকবে। অভিযানে সার্বিক সহযোগিতা করেন হাজীগঞ্জ থানার পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যবৃন্দ।

শেয়ার করুন

মন্তব্য করুন