ভোক্তা-অধিকার সংরক্ষণের অভিযানে ৮টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক :
পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্যপন্যের বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের সার্বিক নির্দেশনা এবং পরিচালক প্রশাসন এর তত্ত্বাবধানে ও চাঁদপুরের সহকারী পরিচালক নুর হোসেনের নেতৃত্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিশেষ বাজার অভিযান পরিচালনা করা হয়। সোমবার সদর উপজেলার বাবুরহাট বাজারে এবং ওয়্যারলেস বাজারে অভিযান পরিচালিত হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ চাঁদপুর কার্যালয় থেকে জানানো হয়, বাজার তদারকিতে চাল, ডাল, তেল, চিনি, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যাচাই করা হয়। নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে দাম রাখায় এবং মূল্য তালিকা না প্রদর্শন করায় ৮টি প্রতিষ্ঠানকে ১৭ হাজার ৫শ’ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করার কারণে তাৎক্ষণিক বাজারে ২৮০ টাকা কেজির আদা হয়ে যায় ২৫০ টাকা।

অভিযানে মাস্ক, হ্যান্ডহ স্যানিটাইজার, গ্লাভস ইত্যাদির মূল্যও যাচাই করা হয়েছে। মূল্য তালিকা প্রদর্শন, ক্রয় রশিদ সংরক্ষণ এবং নায্যমূল্যে পণ্য বিক্রয় করতে সব ব্যাবসায়ীদের নির্দেশনা দেয়া হয়। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানানো হয়। সবার মাঝে লিফলেট বিতরণ করে উক্ত বিষয় সম্পর্কে সচেতন করা হয়। ভোক্তা অধিদপ্তরের অভিযান জনস্বার্থে চলমান থাকবে।

শেয়ার করুন

মন্তব্য করুন