মতলবে ইউপি চেয়ারম্যান কর্তৃক ৪৬ জেলের চাল আত্মসাতের অভিযোগ

গোলাম হায়দার মোল্লা :
মতলব দক্ষিণ উপজেলার ৩নং খাদেরগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর কর্তৃক ৪৬জন জেলের চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। গত ১৯ এপ্রিল খাদেরগাঁও ইউনিয়নের শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও ঘিলাতলী গ্রামের বাসিন্দা মোঃ সোলেমান সরকার এ ব্যাপারে জেলা প্রশাসক, পুলিশ সুপার, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা, মতলব থানার অফিসার ইনচার্জ ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার বরাবর অভিযোগ করেছেন।

এ অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীরের কাছে লিখিত জবাব চেয়েছেন।

অভিযোগে উল্লেখ করা হয়, খাদেরগাঁও ইউনিয়নের জেলে কার্ড ৫শ’ ১জন। বরাদ্দ পেয়েছেন ৩শ ৭১জন। ইউপি সদস্যদেরকে বলা হয়েছে ৩শ’ ২৫জনের নামে বরাদ্দ এসেছে।

বিতরণ করা হয়েছে ৩শ’ ২৫জনের মাঝে। বরাদ্দকৃত ৩শ’ ৭১জনের মধ্যে ৩শ’ ২৫জন চাল পেলেও ৪৬জন জেলে চাল পায়নি।

এ অনিয়মের প্রেক্ষিতে অভিযোগ এনে সোলেমান সরকার লিখিতভাবে চাল আত্মসাতের অভিযোগ তুলেছেন।

অভিযোগকারী সোলেমান সরকার জানান, ইউপি চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীরের বিরুদ্ধে লিখিত অভিযোগ করলে তার সমর্থকরা ও তিনি নিজে আমাকে এবং আমার পরিবারের সদস্যদের হুমকি ধমকি প্রদান করছেন। এমনকি মিথ্যা মামলায় জড়িয়ে আমাকে ফাঁসিয়ে দিবেন।

এমনই আত্মনাদ করেছেন অভিযোগকারী এই প্রতিনিধির কাছে। এছাড়া রিপন মীরের বিরুদ্ধে আরো বিভিন্ন অভিযোগ রয়েছে।

ইউপি চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীরের সাথে মুঠোফোনে এ বিষয়ে জানতে চাইলে তিনি সম্পূর্ণ অভিযোগটি অস্বীকার করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি জানান, অভিযোগ পেয়েছি। এ বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা চেয়ে জবাব চেয়েছি।

শেয়ার করুন

মন্তব্য করুন