মতলব উত্তরে গরীব কৃষকের ধান কেটে দিল ফতেপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক :
মতলব উত্তরে শ্রমিক সংকট নিরসনে হযরত আলী বেপারী নামে এক কৃষকের ১৫ শতাংশ জমির ধান কেটে দিয়েছে মতলব উত্তর উপজেলার ফতেপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম, সাজেদুল হোসেন চৌধুরী দিপু‘র এবং বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক মাহি চৌধুরীর সার্বিক সহযোগিতায় গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত ফতেপুর পূর্ব ইউনিয়নের সিপাইকান্দি এলাকার কৃষক হযরত আলী বেপারীর ক্ষেতের ধান কেটে তা মাথায় করে বাড়িতে এনে মাড়াই কাজ সম্পন্ন করে ঘরে তুলে দেন ফতেপুর পূর্ব ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

ধান কাটা পরিচালনায় ও কর্মসূচিতে অংশ নেয় মতলব উত্তর উপজেলা ছাত্রলীগ কর্মী ও সাইদুল আলম, তারিকুল ইসলাম, রাজিব, ফয়সাল, সাইফুল প্রমুখ।

জানা যায়, প্রাণঘাতী করোনাভাইরাস রোধে সারা দেশের মানুষ যখন ঘরবন্দী, তখন প্রাণের ভয়ে শ্রমিকেরাও গৃহবন্দী। শ্রমিক সংকটে পাকা ধান কাটতে না পারায় চরম দুশ্চিন্তায় রয়েছেন সারা দেশের কৃষকরা। গত কদিন ধরে দেশের বিভিন্ন স্থানে চলতি মৌসুমের আগাম ইরি-বোরো ধান কাটা শুরু হয়েছে। তবে ধানের বাম্পার ফলন হলেও করোনা আতঙ্কে ধানকাটা শ্রমিক সঙ্কট দেখা দেয়ায় দুশ্চিন্তায় পড়েছিলেন মতলব উত্তর উপজেলাধীন পূর্ব ফতেপুর ইউনিয়নের এক কৃষক। পরে ওই কৃষকের অনুরোধে তার জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেয় পূর্ব ফতেপুর ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

ছাত্রলীগের নেতা-কর্মীরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম, সাজেদুল হোসেন চৌধুরী দিপু এবং বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক মাহি চৌধুরীর সার্বিক সহযোগিতায় বোরো ধান কর্তনে কৃষকদের শ্রমিক সংকট নিরসনে ছাত্রলী লীগ এ কার্যক্রম শুরু করেছে। ইতিমধ্যে আমরা একটি কমিটি গঠন করেছি। এবং কয়েকটি ইউনিয়নের আমাদের এ কমিটির মাধ্যমে বিনাপারিশ্রমিকে ধান কেটে তা বাড়িতে উুঠিয়ে মাড়াই কাজ সম্পন্ন করে দেওয়া হয়েছে। কমিটির সদস্যদের নাম ও মোবাইল নম্বরসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া হয়েছে।

সেখান থেকে নম্বর সংগ্রহ করে কৃষক হযরত আলী বেপারী ফোন করে বিষয়টি জানালে বাংলাদেশ ছাত্রলীগ এর সহ-সম্পাদক মাহি চৌধুরী‘র নির্দেশনায় আমরা তার ধান কেটে দিয়েছি। উপজেলার যেকোন প্রান্ত থেকে কৃষক ভাইয়েরা আমাদের সাথে যোগাযোগ করলে আমরা সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, সাজেদুল হোসেন চৌধুরী দিপু‘র এবং বাংলাদেশ ছাত্রলীগের সহ-সম্পাদক মাহি চৌধুরীর সার্বিক সহযোগিতায় তাদের ধান আমরা কেটে দেওয়ার চেষ্টা করবো।

শেয়ার করুন

মন্তব্য করুন