মতলব উত্তরে বিদ্যুতের এজিএম ও স্বাস্থ্যকর্মী দম্পতি করোনায় আক্রান্ত

খান মোহাম্মদ কামাল :
মতলব উত্তর উপজেলায় বাড়ছে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিএইচসিপি (স্বাস্থ্যকর্মী) আফরোজা আক্তার ও তার স্বামী জসিম উদ্দিন এবং চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি মতলব উত্তর উপজেলা জোনাল অফিসের এজিএম আব্দুল্লা আল মামুনসহ নতুন করে আরও ৩জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

আক্রান্ত রুহিতারপাড় কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি আফরোজা আক্তার ও তার স্বামী জসিম উদ্দিনের বাড়ি ছেংগারচর পৌরসভার রুহিতারপাড় গ্রাম।
বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুশরাত জাহান মিথেন। নতুন ৩জন নিয়ে মতলব উত্তর উপজেলায় ১৩জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে. আক্রান্ত এ তিন জনের নুমনা সংগ্রহ করা হয় গত ২ জুন। তাদের জ্বর, সর্দি, কাশি (করোনা উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে নমুনা দেওয়ার জন্য। ওই দিনই তাদের নমুনা সংগ্রহ কর ঢাকায় পাঠানো হয়। বৃহস্পতিবার দুপুরের দিকে তাদের করোনা রিপোর্ট পজিটিভ আসে।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি মতলব উত্তর উপজেলা জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী ছাদেক মিয়া জানান, আমাদের সহকর্মী এজিএম আব্দুল্লাহ আল মামুন বর্তামানে ভালো আছে। তার জ্বও,স্বর্দি, ও শুকনো কাশি দেখা দিলে তাকে পরামর্শ দেওয়া হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নমুনা দিয়ে আসার জন্য। সে মোতাবেক তিনি গত ২ জুন নমুনা দিয়ে আসেন।

ওই রির্পোট আজকে তার করোনা পজেটিভ আসে। আমাদের সার্বক্ষনিক ঝুঁকির মধ্যে কাজ করতে হয়। বিভিন্ন জায়গায় ও বিভিন্ন লোকজনদের কাজের জন্য যেতে হয়। দেশের এই ক্রান্তিলগ্নেও জনগনের সেবার বিষয়টি মাথায় নিয়ে আমাদের কাজ করতে হয়। করোনায় পজেটিভ আসা এজিএম আব্দাল্লাহ-আল মামুনকে নমুনা দিয়ে আসার পর থেকেই তিনি নিজ বাসায় আইসলোশানে আছেন। তার সাথে আমাদের সার্বক্ষানিক যোগাযোগ রয়েছে। অফিসের যেসকল কর্মকর্তাদের সংস্পর্শে এসেছে তাদেরও নমুনা দেওয়া হবে।

অপরদিকে করোনায় পজেটিভ রির্পোাট আসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিএইচসিপি আফরোজা আক্তার ও তার স্বামী জসিম উদ্দিন দম্পতি করোনায় আক্রান্ত সর্ম্পকে জানা যায়, স্বাস্থ্যকর্মী (সিএইচসিপি) আফরোজা আক্তারের স্বামী জসিম উদ্দিন ঢাকার গাজিপুরের একটি প্রাইভেট কোম্পানির সিরামিক কোম্পানিতে চাকুরি করেন। তার স্বামী জসিম উদ্দিন বাড়িতে এসেছে গত ২৬ এপ্রিল। এরপর মাঝে সে আবার ঢাকায় তার অফিসে গিয়েছিলো।

সেখানে ৭ দিন থেকে আবার পুনরায় বাড়িতে আসে। গত কয়েক দিন আগে (সিএইচসিপির) স্বামীর জ¦র ,সর্দি ও শুকনো কাশি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে গত ২ জুন তার নমুনা দেওয়া হয়। বৃহস্পতিবার তার রিপোর্ট পজেটিভ আসে।

এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মতলব উত্তর থানা সূত্রে জানা যায়, করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত ৩জন নিজ বাসায় আইসোলেশন ও লকডাউনে থাকবে। এ অবস্থায় কেউ বাড়ির বাইরে যাবেনা এবং কেউ প্রবেশ করবে না। ১৪ দিন পর তাদের নমুনা সংগ্রহ করা হবে এবং তাদের খাবারসহ যা প্রয়োজন প্রশাসন থেকে এবং এলাকার জনপ্রতিনিধিরা ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)