মানবিকতার পরিচয় দিলেন কচুয়ার ওমান প্রবাসী এক বাড়িওয়ালা

সুজন পোদ্দার :
দেশব্যাপী করোনা ভাইরাসের কারণে সাধারণ মানুষের রোজগার বন্ধ থাকায় ১২ ভাড়াটিয়ার এক মাসের বাড়ি ভাড়া মওকুফ করলেন ওমান প্রবাসী আজিজুল্লাহ নামের এক বাড়িওয়ালা। তার বাড়ির ১২টি ভাড়াটিয়ার এক মাসের বাড়ি ভাড়া বাবদ মোট ৬০ হাজার টাকা মওকুফ করে দিয়ে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি।

দেশে করোনা ভাইরাসের কারণে সরকারের নিষেধাজ্ঞা থাকায় মানবিক দিক বিবেচনায় আজিজুল্লাহ তার বাড়ির ১২টি ভাড়াটিয়ার এক মাসের ভাড়া মওকুফ করেন।

পৌর মেয়র নাজমুল আলম স্বপন বলেন, আজিজুল্লাহর এ মহৎ উদ্যোগকে স্বাগত জানাই। তার পাশাপশি আমি পৌরসভার সকল বাড়ির মালিকদের আজিজুল্লাহর মত মহৎ উদ্যোগ নিয়ে অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানাই।

জানা গেছে, কচুয়া পৌর শহরের ভূঁইয়া কমপ্লেক্সের পিছনে তিন তলা বিশিষ্ট দুটি বাড়ির মালিক আজিজুল্লাহ। এই দুটি ভবনে ১২টি পরিবার বসবাস করে। বসবাসকারীরা বিভিন্ন দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানে চাকুরি করেন। করোনা ভাইরাসের প্রভাবে তাদের আয় রোজগার এখন বন্ধের পথে। বাড়ি ভাড়া না থাকায় অনেকে বাসা ছেড়ে গ্রামের বাড়িতে চলে যাওয়ার কথাও ভাবছিলেন। তবে বাসা ভাড়া মওকুফ হওয়ার স্বস্তি পেয়েছেন তারা।

আজিজুল্লাহর ছেলে মিজানুর রহমান বলেন, করোনা ভাইরাসের প্রভাবে বাসায় অবস্থানসহ সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এবং গণপরিবহন বন্ধ থাকায় কার্যত সারাদেশ স্থবির হয়ে পড়েছে। ফলে আমাদের ভাড়াটিয়া পরিবারগুলো বিপাকে পড়েছে। ঠিক সেই মুহুর্তে মানবিক দিক বিবেচনায় আমার প্রবাসী বাবা ভাড়াটিয়াদের বাড়ি ভাড়া মওকুফ করার সিদ্ধান্ত নেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)