সন্দেহভাজন তরুণ করোনায় আক্রান্ত নন

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে শুক্রবার দুপুরে চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত তরুণ করোনা ভাইরাসে আক্রান্ত নন। তার নমুনা সংগ্রহ করে টেস্ট করার পর এই তথ্য জানিয়েছে আইইডিসিআর। রোববার সকালে চাঁদপুর প্রবাহকে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সুজাউদ্দৌলা রুবেল।

বিশেষ প্রতিবেদক :
ওই তরুণের (১৬) বাড়ি মানিকগঞ্জ জেলায়। জানুয়ারি মাসের ২০/২২ তারিখে বাবা-মায়ের সাথে রাগ করে সুমন ঢাকায় চলে আসে। সে এতদিন ঢাকার সদরঘাটে পানি হকারি করেছে। সে ১৭ মার্চ থেকে জ্বর, সর্দি কাশি এবং শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিল। তার কাছে পরিবারের কারো মোবাইল নম্বর এবং কারো সাথে কোন প্রকার যোগাযোগ নেই বাড়ি ছাড়ার পর থেকে।

কয়েক দিন অসুস্থতার কারণে সে মাথা ঘুরে পড়ে গেলে সদরঘাটের লোকজন তাকে লঞ্চের যাত্রী মনে করে চাঁদপুরগামী একটি লঞ্চে উঠিয়ে দেয়। শুক্রবার দুপুরে সে চাঁদপুর লঞ্চঘাটে নামলে তার অসুস্থতা দেখে চাঁদপুরের একজন সংবাদকর্মীর সহায়তায় শুক্রবার দুপুর ১২টায় চিকিৎসার জন্য তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

চাঁদপুর সদর হাসপাতালের ডা. আসিবুল জানান, তার অসুস্থতার লক্ষণ দেখে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহ হলে তিনি বিষয়টি তাৎক্ষণিক হাসপাতালের তত্বাবধায়ক ডা. হাবিব উল করিম, সহকারী পরিচালক ডা. মাহবুবুর রহমান এবং আরএমও ডা. সুজাউদৌল্লা রুবেলসহ একটি টিম গঠন করে আলোচনা করে সুমনের অসুস্থতান বিষয়টি নিয়ে বাংলাদেশ রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা কেন্দ্রের (আইইডিসিআর) কট্রোল রুমে যোগাযোগ করেন। তখন আইইডিসিআর থেকে ওই তরুণকে ঢাকা না পাঠিয়ে হাসপাতালের প্রস্তুতকৃত আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রাখার পরামর্শ দেওয়া হয়। বিকেলের মধ্যেই চাঁদপুর এসে আইসোলেশনে থাকা অসুস্থ তরুণের নমুনা সংগ্রহ করে নিয়ে যায় আইইডিসিআর কট্রোল রুম বিভাগের একটি টেকনোলজিস্ট টিম।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)