সামাজিক দূরত্ব বাস্তবায়নে বিভিন্ন দোকানে লালবৃত্ত এঁকে দিলো প্রশাসন

নিজস্ব প্রতিবেদক
করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখাতে বা বাস্তবায়নে চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে চাঁদপুরের সরকারি-বেসরকারি হাসপাতালসমূহের ওষুধ বিক্রির ফার্মেসীর সামনে লালবৃত্ত এঁকে জনসাধারণকে সচেতন করা হচ্ছে । যাতে করে ক্রেতা-বিক্রেতা উভয়েই যেন সামাজিক দূরুত্ব বজায় রাখতে পারে।

বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে জেলা প্রশাসক কার্যালয়ের কয়েকজন কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে চাঁদপুর ডায়াবেটিস হাসপাতালের ফার্মেসির সামনে অন্তত ৩ ফুট দূরত্ব রেখে একজন চিত্রকর দিয়ে লালবৃত্ত এঁকে নমুনা দেখিয়ে দেন। পাশাপাশি ফার্মেসির মালিক, বিক্রয়কারী কর্মচারীদের উদ্দেশ্যে তিনি বলেন, ওষুধ ক্রেতাগণ অন্তত তিন ফুট দূরত্ব বজায় রেখে দাঁড়িয়ে যেন ঔষধ ক্রয় করেন। ক্রেতাগণ যেন এটা মেনে চলেন।

শুধুমাত্র ঔষধ বিক্রির বেলায় এটি প্রযোজ্য নয়, কাঁচামাল ও অন্যান্য বিষয় মুদি দোকান থেকেও যে কোনো প্রয়োজনীয় দ্রব্য কেনার ক্ষেত্রে সবাই এ নিয়ম মেনে চলতে হবে। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মাহমুদ জামান উপস্থিত থেকে চাঁদপুরের বিভিন্ন স্থানে এ চিহ্ন সবাইকে সচেতন করার লক্ষ্যে এঁকে দিয়েছেন ।

করোনাভাইরাস থেকে মুক্ত থাকার লক্ষ্যে চাঁদপুরের সকল সরকারি-বেসরকারি ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনকে সামাজিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে এ ধরনের পদক্ষেপ গ্রহণে জনগণকে সচেতন করার আহ্বান জানান।

তিনি আরো বলেন, জেলা প্রশাসনের দেখাদেখি অন্যান্য প্রতিষ্ঠান বা ফার্মেসী ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়-বিক্রির ক্ষেত্রে তারা যেন লালবৃত্তে দাঁড়িয়ে এ নিয়ম অনুসরণ করে।

শেয়ার করুন