সেনাবাহিনী-পুলিশের তৎপরতা : ৭জনকে অর্থদন্ড

শরীফুল ইসলাম :
করোনাভাইরাস সংক্রমণের ভয়াবহতা ঠেকাতে সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের তৎপরতা অব্যাহত রয়েছে। তারা দিন-রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। নির্দিষ্ট দূরত্ব বজায় রাখা, নিয়মিত হাত ধোয়া, অযথা ঘোরাফেরা না করে নিজ নিজ বাড়িতে অবস্থান করা, যানবাহনে জীবাণুনাশক ওষুধ স্প্রে করাসহ নানা ধরনের সচেতনতামূলক কার্যক্রম ছিল চোখে পড়ার মতো।

চাঁদপুরে করোনা প্রতিরোধে সচেতনতা বাড়াতে মাঠপর্যায়ে কাজ করছে প্রশাসন। মাঠ প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা প্রতিদিনই জেলার বিভিন্ন উপজেলায় জনসচেতনতা বাড়াতে চালাচ্ছেন প্রচারণা। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে দরিদ্র মানুষদের মধ্যে বিতরণ করা হচ্ছে খাদ্যসামগ্রী। করোনাভাইরাসের বিস্তার রোধে যান চলাচল ও দোকানপাট বন্ধসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে জেলা-উপজেলায় বিজ্ঞপ্তি প্রকাশ এবং মাইকিং করে নির্দেশনা দিচ্ছে স্থানীয় প্রশাসন।

আর এই নির্দেশনা নিশ্চিত করতে জেলা প্রশাসনের সঙ্গে যৌথভাবে কাজ করছে সেনাবাহিনী। রোববার সকালে শহরের মিশন রোড, কালীবাড়ি শপথ চত্ত্বর, পালবাজার, নতুনবাজার, পুরানবাজার, বাসস্ট্যান্ড, কলেজ গেইটসহ শহরের গুরুত্ব মোড়ে জনসচেতনতা বাড়াতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের তৎপরতা ছিল দেখার মত।

এদিকে করোনাভাইরাস সংক্রমণের ভয়াবহতার মধ্যে শহরে অযথা ঘোরাফেরা করায় ৭জনকে ৩২শ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছামিউল ইসলাম।

শেয়ার করুন

মন্তব্য করুন