হাইমচরে করোনার উপসর্গে মারা যাওয়া শিশু আক্রান্ত ছিল না

খুরশিদ আলম :
হাইমচর উপজেলার ২নং উত্তর আলগী ইউনিয়ন ৭নং ওয়ার্ড ছোটলক্ষীপুর গ্রামের শাহীন সরদারের শিশুকন্যা (৭) করোনায় আক্রান্ত ছিল না। করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় তার নমুনা পরীক্ষা করে রিপোর্ট করোনা নেগেটিভ এসেছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২০ এপ্রিল শিশুটি করোনার উপসর্গ নিয়ে মৃত্যুর সংবাদ পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিম ওইদিন বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য বেলা ২.৩০ মিনিটের সময় করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়।

স্থানীয় মাছ ব্যাবসায়ী শাহীনের শিশুকন্যাটি তার নিজ বাড়িতেই দীর্ঘদিন হতে জটিল রোগ নিয়ে বাড়িতেই অবস্থান করছিল।

প্রতিবেশী নুরুল ইসলাম সরদার জানান, মৃত শিশুটি দীর্ঘদিন হতে লিভারজনিত সমস্যার কারণে জ্বর ও শ্বাস কষ্টে ভুগছিলে। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ন্ত্রণ না হওয়া এবং এ সকল উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে মর্মে সন্দেহ দেখা দিলে স্বাস্থ্য বিভাগ শিশুটির নমুনা সংগ্রহ করে।

হাইমচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বেলায়েত হোসেন জানান, মৃত শিশুটি দীর্ঘদিন হতেই অসুস্থ বলে তার পরিবার জানিয়েছে। যেহেতু প্রতিবেশী কয়েকটি পরিবার নারায়নগঞ্জ হতে এসেছে তাই বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য আমরা নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠাই। আইইডিসিআর জানিয়েছে, শিশুটির শরীরে করোনা শনাক্ত হয়নি।

শেয়ার করুন

মন্তব্য করুন