হাজীগঞ্জে একদিনে ১৭জনের করোনা শনাক্ত : মতলব উত্তরে জাপা নেতাসহ ৩জন

কামাল হোসেন খান/জহিরুল ইসলাম জয় :
হাজীগঞ্জে একদিনে সর্বোচ্চ ১৭জনের নমুনা টেস্টের রিপোর্ট করোনা পজেটিভ এসেছে। এ নিয়ে মৃত ৪জনসহ মোট ৪২জন করোনা রোগীর শনাক্ত হয়েছেন।

শুক্রবার হাজীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম সোয়েব আহমেদ চিশতি চাঁদপুর প্রবাহকে জানান, শুক্রবার চাঁদপুর সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী হাজীগঞ্জে ১৭জনের রিপোর্ট পজেটিভ আসে।

নতুন আক্রান্তরা হলেন- হাজীগঞ্জ পৌরসভায় ১২জন। যার মধ্যে ১জন নারী। উপজেলার ৪নং কালঁচো দক্ষিণ ইউনিয়নে ১জন, ৫নং সদর ইউনিয়নে ১জন, ৯নং গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নে ১জন, ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নে ১জন।

বয়স বিশ্লেষণে ২০ থেকে ৩০ বছরের মধ্যে ২জন, ৩০ থেকে ৪০ বছর বয়সী ৪জন, ৪০ থেকে ৫০ বছর বয়সী ৫জন, ৫০ থেকে ৬০ বছর বয়সী ১জন ও ৬০ বছরের উপরের ৫জন। পেশা হিসাবে তাদের বেশির ভাগ ব্যবসায়ী, চাকুরিজীবী ও দিনমজুর।

অন্যদিকে মতলব উত্তর উপজেলায় জাতীয় পার্টির এক নেতাসহ নতুন করে আরো ৩জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার বিকেলে তাদের রিপোর্ট আসে। এ নিয়ে এ উপজেলায় করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯জনে।

নতুন করে করোনায় পজেটিভ আসা ব্যক্তিরা হলেন- ছেংগারচর পৌর জাতীয় পার্টির নেতা (৪৭), নিশ্চিন্তপুর গ্রামের এক সিনিয়র স্টাফ নার্সের ভাই (২৮) ও চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিস মতলব উত্তরের কর্মী (৪০)।

নতুন এই ৩জনের করোনাভাইরাস আক্রান্তের খবর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুশরাত জাহান মিথেন নিশ্চিত করেছেন।

তিনি চাঁদপুর প্রবাহকে জানান, নতুন করোনা শনাক্ত হওয়া ৩জনসহ উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬জনে। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩জন।

করোনার বিস্তার প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন হওয়ার ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহবান জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. নুশরাত জাহান মিথেন।

শেয়ার করুন

মন্তব্য করুন