হাজীগঞ্জে করোনার উপসর্গ নিয়ে আরো একজনের মৃত্যু

জহিরুল ইসলাম জয় :
হাজীগঞ্জে করোনার উপসর্গ নিয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে উপজেলায় ৩জনের মৃত্যুর খবর পাওয়া যায়। হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে।

মৃত ব্যক্তি হাজীগঞ্জ সদর ইউনিয়নের উত্তর অলিপুর গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে বৃদ্ধ মো. শহীদউল্যাহ (৬৫)।

তিনি গত ৪/৫ দিন ধরে জ্বর, সর্দি, গলা ব্যথায় ভুগছিলেন। ৪ মে দিবাগত রাতে তার পাতলাপায়খানা ও বমি হয়। ৫ মে (মঙ্গলবার) রাত সাড়ে ১২টার সময় বাড়িতে তার মৃত্যু হয়।

রাতে খবর শুনে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সফিকুল ইসলাম মীর ঘটনাস্থলে ছুটে যান। স্থানীয়রা এগিয়ে না আসলেও তিনি উপজেলায় দাফনের জন্য প্রস্তুতি টিমের প্রধান হযরত মাওলানা যোবায়ের আহমেদকে খবর দেন। খবর শুনে ইসলামী আন্দোলন বাংলাদেশের একটি টিম মৃত ব্যক্তির জানাযা ও দাফনের কর্ম সম্পাদনের জন্য ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।

ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম মীর জানান, আমি ঘটনাস্থলে ছিলাম। হাসপাতালের একটি টিম মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে। নমুনা সংগ্রহের পর স্বাস্থ্যবিধি মেনে গোসল ও জানাযা শেষে দাফন করা হয়েছে।

হাজীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন উজ্জল জানান, মুত্যুর ঘটনা শুনেছি। স্বাস্থ্যবিধি মেনে মৃত ব্যক্তির পরিবারের ইচ্ছা অনুযায়ী মুসলিম শরীয়াহ অনুযায়ী তার দাফন-কাপন সম্পন্ন হবে।

এ কর্মকর্তা আরো বলেন, করোনা উপসর্গ নিয়ে যে কোন লোক মৃত্যুবরণ করলে সাথে সাথে থানা প্রশাসনকে জানালে আমরা স্বাস্থ্যবিধি মেনে জানাযা ও দাফনের ব্যবস্থা করবো।

তিনি বলেন, নামাজে জানাযায় প্রশাসন ও জনপ্রতিনিধিকে সম্পৃক্ত করলে জনগণ সচেতন হবে এবং মানুষের মাঝে ভীতি দূর হবে। সচেতনতা বৃদ্ধি পাবে।

শেয়ার করুন

মন্তব্য করুন