হাজীগঞ্জ সড়কে জীবাণুনাশক স্প্রে করেন পৌর মেয়র লিপন

জহিরুল ইসলাম জয় :
করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে হাজীগঞ্জ পৌর সড়কে নিজ হাতে জীবাণুনাশক স্প্রে করেন মেয়র আ. স. ম মাহবুব-উল আলম লিপন।
তিনি রোববার সকাল থেকে হাজীগঞ্জ পশ্চিম বাজার থেকে শুরু করে পূর্ব বাজার পর্যন্ত জীবানুণাশক স্প্রে কার্যক্রমে উপস্থিত ছিলেন। সরকারি ছুটির কারণে বাজারে মানুষ ও যানবাহনের চাপ কম থাকায় সুন্দর পরিবেশে প্রায় কয়েক হাজার লিটার জীবানুমুক্তকরণ পানি সড়কে ছিটানো হয়। চলমান এ সংকট নিরসন না শেষ হওয়া পর্যন্ত এ কার্যক্রম প্রায় অব্যাহত থাকবে বলে জানান নগর পিতা।

এদিকে হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ীসহ সচেতনমহল একের পর এক মেয়রের এমন চলমান উদ্যোগকে স্বাগত জানান।

দেশে চলমান এ সংকটময়কালে করণীয় পদক্ষেপ সম্পর্কে হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ. স. ম মাহবুব-উল আলম লিপনের কাছে জানতে চাইলে তিনি বলেন, পৌরসভার ১২টি ওয়ার্ডের বাইরেও নাগরিকদের সুরক্ষা নিশ্চিত করতে প্রায় এক হাজার বাংলা সাবান বিভিন্ন মসজিদ, হাসপাতালে বিতরণ করা হয়েছে।

এছাড়া প্রায় ৫ হাজার মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। আরো কয়েক হাজার পৌরসভায় মওজুদ রয়েছে। মাননীয় এমপি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের নির্দেশনায় ইতিমধ্যে প্রায় এক লক্ষ জনসচেতনতামূলক লিফলেট পৌরসভাসহ পুরো উপজেলায় বিতরণ করা হয়েছে। তাছাড়া আমার ব্যক্তিগত উদ্যাগে ইতিমধ্যে নগদ অর্থসহ চাল,ডাল নিত্যপ্রয়োজনীয় সামগ্রী হত দরিদ্রের মাঝে দেওয়া হয়েছে। সরকারিভাবে এখন পর্যন্ত খাদ্য সামগ্রী এসে পৌঁছেনি, বরাদ্দ আসলে সাথে সাথে জানতে পারবে পৌরবাসী।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)