আরো ৪জনের করোনার নমুনা সংগ্রহ, পূর্বের ১০জনের রিপোর্ট আসেনি

বিশেষ প্রতিবেদক :
চাঁদপুরে সন্দেহভাজন আরো ৪জনের নমুনা সংগ্রহ করা হয়েছে করোনা টেস্টের জন্য। এর মধ্যে মতলব উত্তরে শুক্রবার রাতে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া বৃদ্ধাও রয়েছেন। এছাড়া একই উপজেলার আরেকজন এবং হাইমচর উপজেলার ২জনের নমুনা সংগ্রহ করা হয় শনিবার। এই ৪জনের নমুনা আজ রোববার সকালে কুমিল্লা হয়ে ঢাকার আইইডিসিআর-এ পাঠানো হবে করোনা টেস্টের জন্য। তবে চাঁদপুর জেলা সদর হাসপাতালে এখনো নমুনা সংগ্রহ শুরু হয়নি। গত বৃহস্পতিবার সংগ্রহ করা ১০জনের নমুনা টেস্টের রিপোর্ট শনিবার রাত পর্যন্ত চাঁদপুর আসেনি।

চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের আরএমও ও করোনা বিষয়ক ফোকালপার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল শনিবার রাতে চাঁদপুর প্রবাহকে জানান, সাসপেক্টেড রোগী না পাওয়ায় তারা এখনো করোনা টেস্টের নমুনা সংগ্রহ শুরু করতে পারেননি। জ্বর/সর্দি, কাশি, গলাব্যাথার সাথে শ্বাসকষ্ট থাকলে করোনা টেস্ট করা জরুরী বলে মন্তব্য করেন তিনি। এ ধরনের উপসর্গ থাকা লোককে জেলা সদর হাসপাতাল কিংবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসা/যোগাযোগের পরামর্শ দিয়েছেন তিনি।

গত বৃহস্পতিবার চাঁদপুর জেলার ৫টি উপজেলা থেকে ১০জনের নমুনা সংগ্রহ করার মধ্য দিয়ে চাঁদপুরে এই কার্যক্রম শুরু হয়। কিন্তু সেইসব নমুনা টেস্টের রিপোর্ট শনিবার রাত পর্যন্ত চাঁদপুর এসে পৌঁছেনি।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ শনিবার রাতে চাঁদপুর প্রবাহকে জানান, শনিবার মতলব উত্তর থেকে ২জন ও হাইমচর থেকে ২জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। রোববার সকালে এসব নমুনা কুমিল্লার সিভিল সার্জন অফিস হয়ে ঢাকা পাঠানো হবে। তিনি আরো জানান, বৃহস্পতিবার পাঠানো ১০জনের নমুনা টেস্টের রিপোর্ট এখনো আসেনি।

সন্দেহভাজন রোগী/ব্যক্তির করোনা টেস্টের নমুনা (সেম্পল) সংগ্রহের জন্য প্রস্তুত চাঁদপুরের ৮টি সরকারি হাসপাতাল। হাসপাতালগুলোর মধ্যে রয়েছে জেলা সদরে অবস্থিত ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতাল এবং জেলা সদরের বাইরে অবস্থিত ৭টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এর বাইরে চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়েও এই নমুনা সংগ্রহের ব্যবস্থা রয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন