কচুয়ায় একদিনে ৪জনের করোনা শনাক্ত

সুজন পোদ্দার :
কচুয়ায় করোনা সংক্রমণের পর একদিনে ৪জনের করোনা শনাক্ত হয়েছে শুক্রবার। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সালাহ উদ্দিন মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, শুক্রবার মোট রিপোর্ট এসেছে ১২জনের। এর মধ্যে ৫জনের পজেটিভ আর ৭জনের নেগেটিভ। তবে পজেটিভ একজন আগে থেকেই আক্রান্ত। তাই নতুন আক্রান্ত ৪জন।

নতুন আক্রান্তরা হলেন- পৌরসভার ৭নং ওয়ার্ড (মাছিমপুর) গ্রামের ১জন, কড়ইয়া ইউনিয়নের আকিয়ারা গ্রামের ১জন, গোহট উত্তর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পালগিরি গ্রামের এক মেম্বার ও তালতলী গ্রামের ১জন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সালাহ উদ্দিন মাহমুদ চাঁদপুর প্রবাহকে জানান, কচুয়ায় করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে। দিন দিন করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে।

কারো মধ্যে সামান্য উপসর্গ দেখা দিলে অথবা সন্দেহ হলে চিকিৎসকের পরামর্শসহ করোনা পরীক্ষা করাতে হবে। নমুনা দেওয়ার পাশাপাশি আইসোলেশনে থাকতে হবে।

রোগীর স্বজনদেরও সচেতন হতে হবে। আজকে যারা আক্রান্ত হয়েছেন তাদের নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ জানান, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের মাধ্যমে নতুন আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে। তিনি আক্রান্তদের সুস্থতা কামনা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সূত্র মতে, এ পর্যন্ত উপজেলায় করোনা সন্দেহে ১৯৯জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ১৮৪জনের রিপোর্ট এসেছে। এর মধ্যে ৪জনের মৃত্যুসহ ২২জন পজেটিভ। বাকি ১৫জনের রিপোর্ট অপেক্ষমান।

শেয়ার করুন

মন্তব্য করুন