কচুয়ায় করোনার উপসর্গ নিয়ে পশু ডাক্তারের মৃত্যু, নমুনা সংগ্রহ

সুজন পোদ্দার :
চাঁদপুরের কচুয়া উপজেলার কাদলা ইউনিয়নের কাপিলাবাড়ি গ্রামের অধিবাসী পল্লী চিকিৎসক (পশু ডাক্তার) আঃ রব (৫৫) করোনার উপসর্গ নিয়ে কর্মস্থল চট্টগ্রাম থেকে ফিরে নিজ বাড়ি আসার পর মারা গেছেন। কচুয়া উপজেলায় করোনার উপসর্গ নিয়ে এটি প্রথম মৃত্যুর ঘটনা।

তিনি কয়েক দিন যাবৎ সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এমনি উপসর্গ নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম থেকে নিজ বাড়ি আসেন তিনি। শনিবার রাতে তার নিজ গ্রামের বাড়িতেই শেষ নিশ্বাস ত্যাগ করেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সালাউদ্দিন মাহমুদ, কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্লাহ্ (অলি) ঘটনাস্থলে ছুটে যান।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সালাউদ্দিন মাহমুদ বলেন, আমরা মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করেছি। রোববার সকাল ১০টায় উপজেলা দাফন কমিটি, অফিসার ইনচার্জের প্রতিনিধি, হাসপাতাল প্রতিনিধিসহ স্বাস্থ্যবিধি মেনে নামাজে জানাজার পর তাকে দাফন করা হয়েছে।

উল্লেখ্য, পল্লী চিকিৎসক (পশু ডাক্তার) আঃ রব ১০ বছর পূর্বে সড়ক দুর্ঘটনায় পা হারায়। তারপর থেকে চট্টগ্রামের হালিশহর এলাকায় বসবাস করতেন। ২০১৫ সালে তিনি পবিত্র হজ্ব পালন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই কন্যা সন্তান রেখে যান।

তার মৃত্যুর খবরে এলাকাবাসীর মধ্যে করোনার আতঙ্ক ছড়িয়ে পড়ে। আতঙ্কিত লোকজন ভয়ে তাকে শেষ দেখাও দেখতে যায়নি।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)