চাঁদপুরের যুদ্ধাপরাধী পরিবারের সদস্য সালেহা বেগমকে মহিলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক :
‌’পরিবার এবং নিকট আত্মীয় পরিজন স্বাধীনতা বিরোধী ও যুদ্ধাপরাধী কর্মকান্ডের সাথে সম্পৃক্ত থাকায়’ অনুপ্রবেশকারী মতলব উত্তরের সালেহা বেগম সুখীকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (২২ নভেম্বর) বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাফিয়া খাতুন (সাবেক এমপি) ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম স্বাক্ষরিত পত্রে এই অব্যাহতির বিষয়টি নিশ্চিত করা হয়।

কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের পেডে প্রদত্ত চিঠিতে উল্লেখ করা হয়, ‌’২০২২ সালের ১৮ জুন অনুমোদিত ১১১ সদস্য বিশিষ্ট চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটিতে সালেহা বেগম সুখীকে ৭নং যুগ্ম আহ্বায়ক করা হয়। কিন্তু তার পরিবার এবং নিকট আত্মীয় পরিজন স্বাধীনতা বিরোধী ও যুদ্ধাপরাধী কর্মকান্ডের সাথে সম্পৃক্ত ছিল বিধায় তাহাকে চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক পদ থেকে অব্যাহতি দেওয়া হলো।’

জানা যায়, সালেহা বেগম সুখী হচ্ছেন মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের বাসিন্দা রাজাকার কাজী আবুল হোসেনের পুত্র কাজী হাবিবুর রহমানের স্ত্রী। মতলব উত্তরের আলোচিত বালির ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা কাজী মিজান তার ভাসুর।

শেয়ার করুন