চাঁদপুরের ৬জন করোনায় আক্রান্ত : আইইডিসিআর

রহিম বাদশা :
করোনাভাইরাসে চাঁদপুর জেলার ৬জন আক্রান্ত হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) সূত্রে জানা গেছে। রোববার দুপুরে আইইডিসিআর’র অফিসিয়াল ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে। ১২ এপ্রিল রোববার সকাল ৮টা পর্যন্ত নমুনা পরীক্ষার ভিত্তিতে এই ফলাফল বলে ওয়েবসাইটে উল্লেখ রয়েছে।

তবে চাঁদপুরের স্বাস্থ্য বিভাগ রোববার দুপুর পর্যন্ত ৪জন আক্রান্তের রিপোর্ট তাদের হাতে পেয়েছে বলে জানিয়েছে। উল্লেখ্য, আইইডিসিআর-এর তথ্য সাধারণত একদিন পর চাঁদপুরের সিভিল সার্জন অফিস পেয়ে থাকে।

এদিকে একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, যেসব সন্দেহভাজন লোকের নমুনা টেস্টের রিপোর্ট এখনো ঢাকা থেকে চাঁদপুর আসেনি তাদের মধ্যে চাঁদপুর সদর ও হাজীগঞ্জের ২জনের উপসর্গ সর্বাধিক। যে দু’জন নতুন করে আক্রান্ত বলে আইইডিসিআর তথ্য দিয়েছে এর মধ্যে উল্লেখিত দু’জন থাকতে পারে বলে সূত্রটি আশা করছে।

রোববার সকালে চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোঃ সাখাওয়াত উল্লাহ গণমাধ্যমকে জানান, আগের ২জনের পর রোববার সকালে আরো ২জনের করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ এসেছে। এর মধ্যে মতলব উত্তর উপজেলার একজন চিকিৎসক ও চাঁদপুর সদরের বহরিয়া এলাকার নারায়নগঞ্জ ফেরত এক ব্যক্তি রয়েছেন।

এ নিয়ে আক্রান্ত যে ৪জনের তথ্য সিভিল সার্জন অফিস পেয়েছে, তাদের মধ্যে ৩জন’ই মতলব উত্তরের। অন্যজন চাঁদপুর সদরের। এই ৪জনের মধ্যে মতলব উত্তরের চিকিৎসক ছাড়া বাকী সবাই নারায়নগঞ্জ থেকে ফেরত।

উল্লেখ্য, আইইডিসিআর শুধুমাত্র জেলা ভিত্তিক আক্রান্ত/মৃতদের সংখ্যা প্রকাশ করে। নাম-ঠিকানা এমনকি উপজেলার নাম পর্যন্ত প্রকাশ করে না। চাঁদপুরের সিভিল সার্জন অফিসে রিপোর্ট আসলে রোগীর বিস্তারিত জানা যায়। তবে মিডিয়ায় শুধু উপজেলা বা এলাকার নাম প্রকাশ করা হয়। আক্রান্ত ব্যক্তির বিস্তারিত নাম-পরিচয় প্রকাশ করা হয় না।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)