চাঁদপুরে পুলিশ ও সাংবাদিকসহ ৭জনের করোনা শনাক্ত : মৃত পল্লী চিকিৎসক আক্রান্ত ছিলেন

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে আরো ৭জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে শাহরাস্তির ৪জন, কচুয়ার ২জন ও হাজীগঞ্জের ১জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে শাহরাস্তির ২জন পুলিশ সদস্য এবং কচুয়া ১জন সংবাদিক রয়েছেন। শাহরাস্তিতে শনাক্তকৃত ১জন পল্লী চিকিৎসক গত সোমবার মারা যান।

কচুয়ায় নতুন আক্রান্তদের মধ্যে করোনায় মৃত ইউপি চেয়ারম্যান আব্দুল হাই মুন্সির স্ত্রীও রয়েছেন। অন্যজন হলেন দৈনিক চাঁদপুর কণ্ঠের ব্যুরো ইনচার্জ ও কচুয়া প্রেসক্লাব সভাপতি রাকিুল হাসান।

শাহরাস্তিতে নতুন শনাক্তকৃতরা হলেন- শাহরাস্তি থানার একজন এসআই (৪৫) ও মহিলা কনস্টেবল (২১), টামটা উত্তর ইউনিয়নের বলশীদ দৈলবাড়ি গ্রামের গাজী বাড়ির মৃত পল্লী চিকিৎসক আঃ মমিন (৪৫) ও বলশীদ আঃ আলী মুন্সী বাড়ির একজন পুরুষ।

নতুন ৭জন’সহ জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯০জন। আর মৃতের সংখ্যা বেড়ে হলো ২৪জন। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এসব জানা গেছে। সূূত্র জানায় বুধবার ৫৩টি রিপোর্ট এসেছে। এর মধ্যে ৭টি পজেটিভ, বাকী ৪৬টি নেগেটিভ।

সূত্র মতে, চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২৯০জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১৩৭জন, ফরিদগঞ্জে ৪৪জন, শাহরাস্তিতে ২৩জন, হাজীগঞ্জে ২৩জন, মতলব দক্ষিণে ২২জন, কচুয়ায় ১৮জন, মতলব উত্তরে ১৩জন ও হাইমচরে ১০জন।

এছাড়া জেলায় মোট ২৪জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৮জন, কচুয়ায় ৪জন, ফরিদগঞ্জে ৪জন, হাজীগঞ্জে ৪জন, মতলব উত্তরে ২জন ও শাহরাস্তিতে ২জন।

তিনি আরো জানান, জেলায় আক্রান্ত ২৯০জনের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৭৬জন। চিকিৎসাধীন আছেন ১৯০জন। এখন পর্যন্ত আইসোলেশনে ভর্তিকৃত রোগীর সংখ্যা ১৪৯জন। এর মধ্যে ইতিমধ্যে ছাড়পত্র পেয়েছেন ১২১জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ২৮জন। এছাড়া জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির সংখ্যা ৪৪১৭জন। এর মধ্যে ছাড়পত্র পেয়েছেন ৩৬৫১জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ৭২৪জন।

সংশোধনী : এই নিউজটিতে হাজীগঞ্জে আক্রান্ত হিসেবে ভুলবশত হাজীগঞ্জের সাংবাদিক (ইত্তেফাকের উপজেলা প্রতিনিধি ও প্রভাতী নিউজ এজেন্সীর মালিক) শাখাওয়াত হোসেন শামীমের নাম উল্লেখ করা হয়েছিল। মূলত তিনি অসুস্থ নন, এমনকি করোনা টেস্টের জন্য নমুনাও প্রদান করেননি। আক্রান্ত হওয়ার বিষয়টিও সঠিক নয়। একটি ভুল সূত্রের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিষয়টি প্রকাশ করা হয়েছিল। অনিচ্ছাকৃত এই ভুলের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। -বা. স.।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)