চাঁদপুরে করোনার উপসর্গে মৃত খ্রিস্টান ধর্মাবলম্বীকে সমাধিস্থ করলো ই.আ.

শাওন পাটওয়ারী :
চাঁদপুরে করোনার উপসর্গ নিয়ে মৃতদের দাফন কাজ অব্যহত রেখেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার স্বেচ্ছাসেবক টিম। সাম্য ও মানবিকতার ফেরিওয়ালা খ্যাত এই দলটি মুসলমান ও হিন্দুর পর এবার করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া খ্রিস্টান ধর্মাবলম্বীকে সমাধিস্থ করলো।

বুধবার বেলা ১২টায় চাঁদপুর শহরের বিকল্প লঞ্চঘাটস্থ নিশি বিল্ডিং এলাকার খ্রিস্টান কবরস্থানে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া নিরেন্দ বর্ম্মন (৫৫)কে সমাধিস্থ কার্যক্রম সম্পন্ন করা হয়।

করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া মৃত নিরেন্দ বর্ম্মনের পরিবার সূত্রে জানা যায়, গত ১০ দিন যাবত করোনার বিভিন্ন উপসর্গ নিয়ে অসুস্থ ছিলেন তিনি। মঙ্গলবার সদর হাসপাতালে করোনা পরীক্ষার জন্য তার নমুনা প্রদান করা হয়। বুধবার সকালে শহরের আল-আমিন একাডেমি স্কুলস্থ খ্রিস্টানপাড়া এলাকায় তার নিজ বাসভবনে মৃত্যুবরণ করেন।

করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা যাওয়া প্রায় ৪৮টি মৃতদেহের সমাধিস্থ করেছে এই সংগঠনটি।

এদিকে দিন দিন বেড়েই চলছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনার উপসর্গ নিয়ে চাঁদপুরে কেউ না কেউ প্রতিনিয়তই মারা যাচ্ছে। মৃত ব্যক্তিদের দাফন-কাফনের জন্য কেউই এগিয়ে আসছে না।

এক ধরনের আতঙ্ক বিরাজ করছে মানুষের মাঝে। এমন পরিস্থিতিতে মৃত ব্যক্তির দাফন কাফনের জন্য এছাড়া যে কোন ধর্মের মৃত ব্যক্তির সমাধিস্থ করার জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর স্বেচ্ছাসেবক টিম এগিয়ে আসায় মৃত ব্যক্তিদের স্বজনদের মধ্যে স্বস্তির নিঃশ্বাস ফেলতে দেখা গেছে।

জীবনের চরম ঝুঁকি নিয়ে এই স্বেচ্ছাসেবকের দলটি প্রতিদিন ছুটে চলেছে জেলার এ প্রান্ত থেকে ও প্রান্তে।

দাফন-কাফনে নিয়োজিত স্বেচ্ছাসেবক টিম প্রধান ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মোঃ জয়নাল আবেদীন বলেন, ইসলাম শান্তির ধর্ম। আমরা মানবতার সেবায় পীর সাহেব চরমোনাইর আহ্বান সারা বাংলাদেশে ইসলামী আন্দোলন মৃত ব্যক্তিদের দাফন-কাফন করছে। তিনি বলেন, যতদিন পর্যন্ত এই এরকম পরিস্থিতি থাকবে আমরা স্বাস্থ্যবিধি মেনে মানবতার কল্যাণে কাজ করে যাবো।

সেচ্ছাসেবক টিমে যারা দায়িত্ব পালন করেছেন : টিম প্রধান মাওঃ ইয়াছিন রাশেদ সানী। সদস্য যথাক্রমে মাওঃ আনোয়ার আল নোমান, মাওঃ হেলাল আহমাদ, মাওলানা মাহদী হাসান, মুহাম্মাদ সাব্বির আহমাদ, আল আমিন সোহেল ও আশেক এলাহি। মহিলা সেচ্ছাসেবী নাজমা ও লিপি।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)