চাঁদপুরে করোনায় আক্রান্ত ২ ও উপসর্গে ২জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক/কামাল হোসেন খান/ফয়েজ আহমেদ :
চাঁদপুরে করোনায় আক্রান্ত হয়ে ২জন ও উপসর্গে ২জনসহ আরো ৪জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত অবস্থায় মারা গেছেন ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন রতন ও শাহরাস্তির পৌরসভার ৯নং ওয়ার্ডের হাজী আনোয়ার হোসেন। উপসর্গে মারা গেছেন চাঁদপুর শহরের মিশন রোড এলাকার নান্নু মিয়াজী ও মতলব উত্তর উপজেলার ফরাজিকান্দির গিয়াস উদ্দিন সরকার।

ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি মোতাহার হোসেন (৫১) রোববার ভোর সাড়ে ৩টার দিকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি করোনায় আক্রান্ত ছিলেন। পারিবারিক সূত্রে জানানো হয়েছে, তিনি দীর্ঘদিন হৃদরোগেও ভুগছিলেন। রোববার দুপুরে তার নামাজে জানাযাার পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

চাঁদপুর সদর হাসপাতালের আরএমও ডা. সুজাউদ্দৌলা রুবেল চাঁদপুর প্রবাহকে জানান, প্রায় দুই সপ্তাহ আগে মোতাহার হোসেন সদর হাসপাতালে নমুনা দেন। কয়েকদিন আগে তার রিপোর্ট এসেছে করোনা পজেটিভ।

এদিকে শাহরাস্তি পৌরসভার ৯নং ওয়ার্ডের বাসিন্দা হাজী আনোয়ার হোসেন নূর (৫৫) রোববার নিজ বাসায় মারা যান। করোনায় আক্রান্ত রোগী হিসেবে নিজ বাসায় হোম আইসোলেশনে ছিলেন তিনি। স্থানীয় সূত্রে জানা যায়, দুপুর দেড়টার দিকে তার মৃত্যু হয়। তবে ভয়ে কেউ কাছে যায়নি। পরে বিকেল সাড়ে ৪টার দিকে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

৪ দিন আগে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। শাহরাস্তিতে এই প্রথম করোনা শনাক্ত হওয়ার পর কারো মৃত্যুর ঘটনা ঘটলো। এর আগে যারা করোনায় মারা গেছেন তাদের মৃত্যুর পর করেনা রিপোর্ট পজেটিভ এসেছিল।

অন্যদিকে করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় রোববার দুপুর ২টার দিকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নান্নু মিয়াজী (৫৫) নামের এক ব্যক্তি মারা গেছেন। চাঁদপুর শহরের মিশন রোডের এলাকার এই বাসিন্দা রোববার দুপুর দেড়টায় জ্বর, শ্বাসকষ্ট নিয়ে সদর হাসপাতালে আসেন।

এছাড়া মতলব উত্তর উপজেলার গিয়াস উদ্দিন সরকার (৫৮) করোনার উপসর্গ নিয়ে শনিবার দিবাগত রাত ১০টার দিকে মৃত্যুবরণ করেন। ফরাজীকান্দি ইউনিয়নের ছোট হলদিয়া গ্রামের মৃত হাবিবুল্লাহ সরকারের ছেলে গিয়াস উদ্দিন সরকার।

মৃত ব্যক্তির গোসল ও দাফনের জন্য সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা করে দেন মতলব উত্তর থানার ওসি মোঃ নাছির উদ্দিন মৃধা ও এসআই ইব্রাহিম। মৃত ব্যক্তির গোসল ও দাফন করেছেন ইসলামী আন্দোলন বাপংলাদেশ (চরমোনাইর) সেচ্ছাসেবক টিম।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুসরাত জাহান মিথেন চাঁদপুর প্রবাহকে জানান, স্বাস্থ্যবিধি মেনে গিয়াস উদ্দিন সরকারের দাফন সম্পন্ন করা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন