চাঁদপুরে করোনায় আক্রান্ত প্রথম মৃত্যু, আক্রান্ত ৮জন

রহিম বাদশা/আল-ইমরান শোভন :
করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া চাঁদপুরের প্রথম ব্যক্তি সনাক্ত হয়েছে। নারায়ণগঞ্জ ফেরত ওই ব্যক্তি শনিবার বিকেলে চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের কামরাংগা গ্রামে তার শ্বশুর বাড়িতে মারা যান। শ্বাসকষ্টসহ করোনার বিভিন্ন উপসর্গে আক্রান্ত ছিলেন তিনি।

বুধবার সকালে সিভিল সার্জন কার্যালয়ে আইইডিসিআর থেকে রিপোর্ট আসে মৃত ওই ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন। এছাড়া চাঁদপুর জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮জন।

এ ঘটনায় ওই দিনই করোনায় আক্রান্ত সন্দেহে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। বিশেষ ব্যবস্থায় তাকে দাফনও করা হয়।

ফয়সাল নামের ৪১ বছর বয়সী ওই ব্যক্তি নারায়নগঞ্জের পাঠানতলী এলাকায় বসবাস করতেন। তার পৈত্রিক নিবাস মতলব উত্তর উপজেলার কাসিমপুর পাদুয়া মুন্সি বাড়িতে। নারায়নগঞ্জের এসিআই ঔষধ কোম্পানিতে চাকুরি করতেন তিনি।

গত ১ এপ্রিল স্ত্রী, ছেলে-মেয়েকে নিয়ে তিনি শ্বশুর বাড়ি কামরাঙ্গা আসেন। শনিবার দুপুরের দিকে তার শ্বাসকষ্ট শুরু হয়, বিকেলে তিনি মারা যান।

সদর উপজেলা স্বাস্থ্য কমকতা ডা. ফয়সালের নেতৃত্বে সিভিল সার্জন অফিসের টেকনিক্যাল টিম ওই দিন নমুনা সংগ্রহ করে। সেদিন রাতেই আনজুমানে খাদেমুল ইসলামের মাধ্যমে বিশেষ ব্যবস্থাপনায় তার মরদেহ দাফন করা হয়।

বুধবার সকালে তার রিপোর্ট এসেছে বলে জানান সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ। তিনি জানান, রিপোর্ট এসেছে করোনা পজেটিভ। অর্থাৎ মৃত ওই ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন।

সিভিল সার্জন আরো জানান, তার কাছে বুধবার সকাল পর্যন্ত আসা রিপোর্ট অনুযায়ী চাঁদপুর জেলায় মৃত ব্যক্তির বাইরে বর্তমানে আরো ৮জন করোনায় আক্রান্ত। এরা হলেন- মতলব উত্তরে নারায়নগঞ্জ ফেরত ২জন, তাদের সংস্পর্শে আসা মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১জন চিকিৎসক, চাঁদপুর সদরের বহরিয়া এলাকার নারায়ণগঞ্জ ফেরত ১ ব্যক্তি, ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১জন ল্যাব টেকনোলজিস্ট এবং চাঁদপুর শহরের স্টেডিয়াম রোডের একটি বাসার ৩জন। অর্থাৎ মৃত ব্যক্তিসহ মোট আক্রান্ত ৯জন এবং মৃত ব্যক্তি ছাড়া মোট আক্রান্ত ৮জন।

এর বাইরে মতলব উত্তরের এক বৃদ্ধা করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন। তিনি ঢাকায় নমুনা টেস্ট করিয়েছেন বলে তার তথ্য চাঁদপুরের সিভিল সার্জন অফিসের হিসেবে অন্তর্ভুক্ত নেই। তিনিসহ চাঁদপুর জেলার সর্বমোট ১০জন করোনায় আক্রান্ত।

এছাড়া করোনার উপসর্গ নিয়ে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে মারা যাওয়া যুবকের রিপোর্ট এখনো ঢাকার আইইডিসিআর থেকে চাঁদপুর সিভিল সার্জন অফিসে আসেনি।

এদিকে বুধবার রাতে সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, বুধবার সারা জেলায় আরো ৩৭জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ দিন আইইডিসিআর থেকে করোনা টেস্টের রিপোর্ট এসেছে ২৬জনের। এর মধ্যে ৫টি পজেটিভ (মৃত ব্যক্তিসহ), বাকী ২১টি নেগেটিভ।

অন্যদিকে আইইডিসিআর’র ওয়েবসাইটে চাঁদপুরে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ দেখানো হয়েছে। যা গত ৩ দিন ধরে চলমান।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)