চাঁদপুরে চোরাই স্বর্ণ কিনে দুই ব্যবসায়ী কারাগারে

শিমুল হাছান :
কিনেছেন স্বর্ণ। অতঃপর আসামী হয়ে দুই ব্যবসায়ী শ্রীঘরে। ফরিদগঞ্জে চোরাই স্বর্ণ কিনার অপরাধে দুই স্বর্ণ ব্যবসায়ীকে গ্রেফতার করেছেন পুলিশ। আটককৃত স্বর্ণ ব্যবসায়ীরা হলেন ফরিদগঞ্জ বাজারের ভাই ভাই শিল্পালয়ের স্বত্ত্বাধিকারী শ্যামল চন্দ্র দাস (৪২) ও ফ্যাশন শিল্পালয়ের স্বত্ত্বাধিকারী শ্রী রাম চন্দ্র দাস (৩৫)।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৬ ডিসেম্বর উপজেলার উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নের দত্রা এলাকার ডাইন ভূঁইয়া বাড়ির মিলন ভূঁইয়ার বসতঘরে চুরির ঘটনা ঘটে। চুরির ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেন মিলন ভূঁইয়া।

এরপর ফরিদগঞ্জ থানা পুলিশের এসআই নুরুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ ৬ জানুয়ারি শনিবার রাতে উপজেলার গুপ্টি পূর্ব ইউনিয়নের দত্রা এলাকা থেকে তিন চোরকে আটক করেন। আটকের পর চোরদের ব্যাপক জিজ্ঞাসাবাদে চুরির ঘটনার সত্যতা স্বীকার করে। এ সময় চুরি করা স্বর্ণ, রুপা ফরিদগঞ্জ বাজারের দুই স্বর্ণ ব্যবসায়ীর কাছে বিক্রি করেন বলে জানায় তারা।

পরবর্তীতে চোরদের দেওয়া তথ্য মতে, দুই স্বর্ণের দোকানীকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে দোকানীরাও স্বর্ণ ক্রয়ের কথা স্বীকার করেন এবং চোরাইকৃত স্বর্ণ উদ্ধার করে পুলিশ।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল মান্নান জানান, ফরিদগঞ্জ বাজারের দুই স্বর্ণ ব্যবসায়ীকে চোরাইকৃত স্বর্ণ কেনার অপরাধে নিয়মিত মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার তিন চোরকে আটক করে পুলিশ। আটককৃত চোররা হলো- মো. মারুফ হোসেন মিজি (২২), মো. নাজমুল হাসান প্রকাশ নাঈম হোসেন মিজি (১৯) ও মো. রাকিব হোসেন (২৬)।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)