চাঁদপুরে জনসাধারণের পাশাপাশি প্রতিরোধ কার্যক্রমে জড়িতদের নমুনা সংগ্রহ

বুধবার ১৩জনের নমুনা সংগ্রহ : সর্বমোট ৫৭জনের রিপোর্ট অপেক্ষমান

আবদুস সালাম আজাদ জুয়েল :
চাঁদপুরে জনসাধারণের পাশাপাশি করোনার সংক্রমণ প্রতিরোধ কার্যক্রমে জড়িতদেরও নমুনা সংগ্রহ করা হচ্ছে। এর মধ্যে কিছু ক্ষেত্রে সন্দেহভাজন কর্মকর্তা-কর্মচারী আবার কিছু ক্ষেত্রে পরিস্থিতি বোঝার জন্য সন্দেহ বা উপসর্গ নেই এমন সরকারি কর্মকর্তা-কর্মচারীদেরও নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে। সংক্রমণ প্রতিরোধ এবং এই প্রতিরোধ কার্যক্রম যাতে আগামীতে বাধাগ্রস্ত না হয় সে জন্য আগাম সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ওইসব লোকের নমুনা সংগ্রহ করা হচ্ছে। এর মধ্যে ভিন্ন ভিন্ন পেশার লোক রয়েছেন বলেও জানা গেছে।

চাঁদপুর জেলায় ইতোমধ্যে বেশ কয়েকজন ডাক্তার, নার্স ও ল্যাব টেকনোলজিস্টের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক এবং ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ল্যাব টেকনোলজিস্ট করোনায় আক্রান্ত হিসেবে সনাক্ত হয়েছেন। এমন আরো কয়েকজনের নমুনা সংগ্রহের পর এখন রিপোর্ট অপেক্ষমান বলে জানা গেছে।

চাঁদপুরের সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, মঙ্গলবার সারা জেলায় ১৩জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পূর্বের অপেক্ষমান রিপোর্টসহ বর্তমানে মোট ৫৭জনের করোনা রিপোর্ট অপেক্ষমান।

সূত্র আরো জানায়, চাঁদপুর জেলায় মঙ্গলবার পর্যন্ত সর্বমোট ২২২জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৬৫জনের রিপোর্ট পাওয়া গেছে। বাকি ৫৭জনের নমুনা আইইডিসিআর-এ পরীক্ষাধীন আছে।

চাঁদপুর সিভিল সার্জন অফিসের হিসেব অনুযায়ী, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগী সনাক্ত হয়েছেন ১২জন। এর মধ্য ১জন মৃত ও ১জন করোনামুক্ত হয়েছেন। বাকী ১০জন বর্তমানে চিকিৎসাধীন।

এছাড়া মতলব উত্তরের ৩জন করোনায় আক্রান্ত হিসেবে ঢাকা ও নারায়ণগঞ্জে সনাক্ত হয়েছেন। তাদের মধ্যে ১জন মারা গেছেন ও ২জন চিকিৎসাধীন বলে জানা গেছে। তারা ঢাকা ও নারায়ণগঞ্জ নমুনা জমা দেওয়ায় চাঁদপুরের সিভিল সার্জন অফিসে তাদের তথ্য নেই।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)