চাঁদপুরে নিবন্ধিত ও প্রক্ষিণপ্রাপ্ত জেলেদের মাঝে উপকরণ বিতরণ

উপকরণ যথাযথভাবে ব্যবহার করে সবাইকে স্বাবলম্বী হতে হবে : নুরুল ইসলাম নাজিম দেওয়ান

শরীফুল ইসলাম :
বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় নিবন্ধিত ও প্রক্ষিণপ্রাপ্ত জেলেদের মাঝে বিকল্প কর্মস্থানের উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে চাঁদপুর সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে প্রায় এক হাজার নিবন্ধিত জেলেদের মাঝে সেলাই মেশিনসহ আসবাবপত্র তুলে দেন উপজেলা পরিষদ নেতৃবৃন্দ।

চাঁদপুর সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ নুরুল ইসলাম নাজিম দেওয়ান। তিনি তার বক্তব্যে বলেন, সেলাই মেশিন দিয়েও কর্মসংস্থান সৃষ্টি করা যায়। আমাদেরকে শুধু সেই মনোভাব তৈরি করতে হবে। সরকার যে উদ্দেশ্য নিয়ে এই উপকরণ দিয়েছে, তা আমাদেরকে সৎভাবে ব্যবহার করতে হবে। আমাদেরকে উপকরণ যথাযথভাবে ব্যবহার করে সবাইকে স্বাবলম্বী হতে হবে। তাহলেই সরকারের উদ্দেশ্য বাস্তবায়ন হবে।

তিনি আরো বলেন, বর্তমানে করনোভাইরাস সম্মর্কে আমরা সবাই অবগত আছি। আমরা নিজেদের রক্ষা করবো এবং অন্যকেও রক্ষা করতে সাহায্য করবো। আর শুধু তা করা যাবে সচেতন হলে। কাজেই সকলকে এই বিষয়ে সচেতন থাকতে হবে। তা না হলে আমরা নিজেদের জীবন নিজেরাই ঝুঁকিতে ফেলবো।

সহকারী উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টাটার্জ, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, রাজরাজেস্বর ইউনিয়নের চেয়ারম্যান হযরত আলী বেপারী প্রমুখ।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)