চাঁদপুরে মাস্ক ও গ্লাভস ব্যবহার না করায় ৬জনকে জরিমানা

জনগণকে ঘরে থাকতে সতর্ক করছে আইন-শৃঙ্খলা বাহিনী

মোরশেদ আলম :
করোনাভাইরাস সম্পর্কে জনগনকে সচেতন করে বিনা কারণে ঘরে থেকে বের না হতে চাঁদপুরে মাইকিং করছে সেনাবাহিনী। পাশাপাশি সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক ও গ্লাভস ব্যবহার না করে রাস্তায় বের হওয়ায় ৬জনকে জরিমানা করা হয়।

চাঁদপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) ইমরান হোসাইন সজিব ও সেনাবাহিনীর ক্যাপ্টেন আসফিকের নেতৃত্বে একদল সেনাসদস্য টহল শহরের বাসস্ট্যান্ড, কালীবাড়ি, পালবাজার ও পুরানবাজার এলাকায় করোনার সচেতনতার প্রচার-প্রচারণা করে ও অযথা বের হওয়া জনসাধারণকে দ্রুত ঘরে ফেরার অনুরোধ করেন। এছাড়া রাস্তা মাস্কয় ও গ্লাভস ছাড়া বের হওয়ায় ৬জনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) ইমরান হোসাইন সজিব জানান, জেলা প্রশাসনের নির্দেশে জনগণকে সতর্ক করছে। করোনা হলো একটি মহামারি ভাইরাস। এ রোগে আক্রান্ত হলে দেশের বড় ধরনের ক্ষতি হবে। বহু মানুষের প্রাণহানি হতে পারে। তাই আমরা জনগণকে সতর্ক করে দিচ্ছি যেন বিনা কারণে কেউ ঘর থেকে বের না হয়।

ক্যাপ্টেন আসফিক আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সারাদেশে কাজ করে যাচ্ছি। সরকার স্কুল-কলেজ বন্ধ করে দিয়েছে। রাস্তায় বের হতে নিষেধ করেছে। তারপরও করোনা ভাইরাস থেকে জনগণকে রক্ষায় আমরা যতই চেষ্টা করি না কেন, জনগণ যদি নিজেরা সচেতন না হয়, নিজেদের পরিবারের সদস্যদের সচেতন না করে, তবে আর্মি-পুলিশ-জনপ্রশাসন কেউই আপনাকে রক্ষা করতে পারবে না।

অপরদিকে জেলার ৮টি উপজেলায় সেনাবাহিনীর সদস্যদের ৩টি টিমে ভাগ কওে টহল দেওয়া হয়েছে। টিমগুলো সদর-হাইমচর-ফরিদগঞ্জে, মতলব উত্তর-মতলব দক্ষিণ ও হাজীগঞ্জ-শাহরাস্তি-কচুয়া। টিমগুলো জনগণকে সচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরণ করে যাচ্ছে।

শেয়ার করুন

মন্তব্য করুন