চাঁদপুরে শিশু অপহরণ ও হত্যার দায়ে একজনের ফাঁসি

শরীফুল ইসলাম :
চাঁদপুরে ৬ বছর বয়সী শিশু নাবিল হোসেন ইমনকে অপরনের পর হত্যার দায়ে পলাতক আসামি শাহজালাল হোসেন সোহাগকে (৩৬) পৃথক ধারায় যাবজ্জীবন কারাদন্ড ও মৃত্যুদন্ডের (ফাঁসি) আদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জান্নাতুল ফেরদাউস চৌধুরী ৯জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি শাহজালাল ফরিদগঞ্জ উপজেলার খড়গাদিয়া গ্রামের বাসিন্দা শাহজাহান মেকারের ছেলে। ২০১৩ সালের ১ অক্টোবর শিশু নাবিল অপহরণের ঘটনা ঘটে। ঘটনার পরের দিন চান্দ্রা এলাকা থেকে শিশু নাবিলের বস্তাবন্দী মরদেহ উদ্ধার করে পুলিশ। ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের করেন নিহত শিশুর বাবা মিজানুর রহমান। দীর্ঘ তদন্তে ৯জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে মামলার ৭ ও ৮ ধারায় আসামিকে যাবজ্জীবন ও ৩০২ ধারায় মৃত্যুদন্ডের রায় ঘোষণা করে বিচারক।

ফরিদগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মো. আখতার হোসেন ঘটনাটি তদন্ত করে ওই বছর ২ ডিসেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) সাইয়েদুল ইসলাম বাবু জানান, মামলাটি দীর্ঘ ১০ বছর চলাকালীন সময়ে ৯ জনের স্বাক্ষ্য গ্রহণ করে। সাক্ষ্য প্রমাণ ও মামলার নথিপত্র পর্যালোচনা শেষে এই রায় দেন। তবে আসামী জামিনের পর পলাতক রয়েছে। তার অনপুস্থিতিতে এই রায় দেন বিচারক। আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ইকবাল-বিন-বাশার।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)