চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ : আহত ৫

কবির হোসেন মিজি/শরীফুল ইসলাম :
চাঁদপুর সদর উপজেলার গাছতলা এলাকায় বাস ও সিএনজি অটোরিক্সার মুখোমুখী সংঘর্ষে অজ্ঞাতনামা ২জন নিহত হয়েছে। নিহতরা হলেন মামুন (৩০) ও রুবেল হোসেন (৩০)। এ ঘটনায় শিশুসহ আরো ৫জন আহত হয়েছেন। শুক্রবার (৩১ মার্চ ) দুপুরে চাঁদপুর-লক্ষ্মীপুর মহাসড়কের গাছতলা ব্রিজের কাছে এই দুর্ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চাঁদপুর মডেল থানার ওসি মুহাম্মদ আব্দুর রশিদ।

এ ঘটনায় আহতরা হলেন- লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার চরকাজিয়া গ্রামের মীর মাঝির ছেলে আবদুল মাজেদ মাঝি (৬০), রায়পুরের অটোরিক্সা চালক মো. আলাউদ্দিন (৩৫), মাজেদ মাঝির স্ত্রী পেয়ারা বেগম (৫০) ও তাদের সঙ্গে থাকা ৪ বছর বয়সী শিশু।

স্থানীয়রা জানান, শুক্রবার জুমার নামাজ শেষে এ দুর্ঘটনায় ঘটে। আনন্দ পরিবহনের বাসটি চাঁদপুর বাসস্ট্যান্ড থেকে রায়পুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। সিএনজিচালিত অটোরিক্সাটি রায়পুর থেকে চাঁদপুরে প্রবেশ করার সময় নিজ গাছতলা কাদির গাজীর মার্কেটের সামনে মুখোমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নিহত হন রুবেল। মামুন হোসেন চাঁদপুর সরকারি
জেনারেল (সদর) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। বাকিরা কম-বেশি আহত হয়েছেন।

ঘটনার পরপরই স্থানীয় লোকজন বাসটিকে আটক করে। তবে বাসের চালক ও হেলপার পালিয়ে যায়। বিক্ষুব্ধ জনতা বাসের সামনের গ্লাস ভাংচুর করে।

সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মিজানুর রহমান বলেন, চালক আলাউদ্দিন ও অপর পুরুষ যাত্রীর অবস্থা খুবই আশঙ্কাজনক। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে। বাকীদের হাসপাতালে চিকিৎসাসেবা চলছে।

অন্যদিকে মতলব উত্তরে মাইক্রোবাসের ধাক্কায় বিজয় দাশ (১২) নামে চতুর্থ শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। শুক্রবার (৩১ মার্চ ) সকাল ১০টায় উপজেলার কলাকান্দা ইউনিয়নের দক্ষিণ দশানী গ্রামে মেঘনা-ধনাগোদা বেড়িবাঁধ সড়কে এই দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন। নিহত বিজয় একই গ্রামের মরন দাসের ছেলে ও মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র।

স্বজন ও পুলিশ জানায়, শুক্রবার সকালে ডিম কেনার জন্য দশানী বেড়ি বাঁধে দোকানে যায় বিজয়। এ সময় একটি মাইক্রোবাস (হাইছ) গাড়ি তাকে ধাক্কা দেয় এবং দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মোঃ হাসিবুল ইসলাম তাকে মৃত ঘোষণা করেন।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)