চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে না!

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়ে চরম অনিশ্চয়তা দেখা দিয়েছে। দলের বিভিন্ন সূত্রে জানা গেছে, সহসা জেলা আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে না। সম্মেলন না হওয়ার জন্য বিভিন্ন কারণ শোনা গেলেও সংগঠনের কেন্দ্রীয় কিংবা জেলা নেতৃবৃন্দ এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোনো কারণ প্রকাশ করেনি।

গত ৮ নভেম্বর চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের সাথে কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের এক সভা ঢাকাস্থ জাতীয় সংসদ ভবনে হুইপের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ওই সভায় চাঁদপুর জেলা ও বিভিন্ন উপজেলা/পৌর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ চূড়ান্ত করা হয়। সেই সভার সিদ্ধান্তের আলোকে ইতিমধ্যে তারিখ চূড়ান্ত হওয়া উপজেলা/পৌর আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়েছে। তবে এখনো বাকী রয়েছে মতলব উত্তর ও ফরিদগঞ্জ উপজেলা এবং পৌর আওয়ামী লীগের সম্মেলন। এসব উপজেলা/পৌর কমিটির সম্মেলনের তারিখ এখনো চূড়ান্ত হয়নি।

ওই সভায় সিদ্ধান্ত হয়েছিল, ১০ ডিসেম্বর চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। পরবর্তীতে সেই তারিখ পরিবর্তন করে ১১ ডিসেম্বর নির্ধারণ করা হয়। সম্মেলনে স্থানও নির্ধারণ করা হয় চাঁদপুর স্টেডিয়াম। গত ২৯ নভেম্বর চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির এক সভায় সেই তারিখ পরিবর্তন করে ১৯ ডিসেম্বর করার প্রস্তাব করা হয়। কেন্দ্রীয় নেতৃবৃন্দের অনুমোদনক্রমে তারিখ চূড়ান্ত করা হবে বলে সভায় জানানো হয়। তবে সেই তারিখেও সম্মেলন করার কোনো লক্ষ্মন নেই।

জেলা আওয়ামী লীগের একাধিক শীর্ষ নেতার সাথে আলাপ করে জানা গেছে, জেলা আওয়ামী লীগের সম্মেলন আপাতত হচ্ছে না। কবে হবে তাও বলা যাচ্ছে না। ফরিদগঞ্জ ও মতলব উত্তরের সম্মেলন না হওয়াকে জেলা সম্মেলন না হওয়ার প্রধান কারণ হিসেবে মনে করছেন অনেকে। আবার জেলা সম্মেলনের পর্যাপ্ত প্রস্তুতি নেই বলেও শোনা যাচ্ছে। তাছাড়া কেন্দ্রীয় নেতৃবৃন্দ জেলা সম্মেলনের তারিখ চূড়ান্ত না করার কথাও বলা হচ্ছে। আবার জেলা নেতৃবৃন্দ এই মুহূর্তে সম্মেলন করতে চায় না বলেও গুঞ্জন রয়েছে। এ বিষয়ে কেন্দ্রীয় কিংবা জেলা নেতৃবৃন্দ কোনো বিবৃতি/বিজ্ঞপ্তি না দেওয়ায় এ নিয়ে ধুম্রজাল দেখা দিয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ রোববার (১১ ডিসেম্বর) রাতে চাঁদপুর প্রবাহকে জানান, সহসা চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন হওয়ার সম্ভাবনা নেই। সম্মেলনের বিষয়টি কেন্দ্রীয় নেতৃবৃন্দের সিদ্ধান্তের বিষয়। তবে জেলায় আমাদের দলীয় কার্যক্রম নিয়মিতভাবে পালিত হচ্ছে। নেতা-কর্মীরা সক্রিয়। সাংগঠনিকভাবে চাঁদপুর জেলা আওয়ামী লীগ সুশৃঙ্খল, ঐক্যবদ্ধ ও শক্তিশালী অবস্থায় রয়েছে।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)