জনমত জরিপ : ৮৯% মানুষ চায় অটো ও সিএনজি বন্ধ রেখে লকডাউন নিশ্চিত হোক

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর শহরে লকডাউন কার্যকরে ৮৯% মানুষ চায় অটোবাইক ও সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ রাখা হোক। করোনা বিষয়ে চাঁদপুরে এই প্রথম পরিচালিত এক জনমত জরিপে এই জনমত উঠে এসেছে। চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কার্যালয়ের অফিসিয়াল ফেইসবুক পেইজে পরিচালিত এক জরিপ থেকে এই তথ্য জানা গেছে। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত জরিপে ফেইসবুক ব্যবহারকারীদের ভোটদান অব্যাহত ছিল।

শনিবার দুপুরে উল্লেখিত ফেইসবুক পেইজে জনমত জরিপের জন্য একটি প্রশ্ন করা হয়- ‘Do you support confining the ATUO and CNG to ensure proper lock down in Chandpur city?’ ফেইসবুক যার বাংলা অনুবাদ দেখিয়েছে- ‘চাঁদপুর শহরে সঠকি তালা ডাউন নশ্চিতি করতে আপনি কি এটইিউ ও সএিনজি স্বীকার করতে সর্মথন করনে?’’

জরিপ চালুর মাত্র ৮ ঘন্টার মাথায় রাত ১০টা পর্যন্ত এই জরিপে অংশগ্রহণ করেন ৬১৭জন। মতামত প্রদানকারীদের মধ্যে ৮৯% প্রশ্নটির পক্ষে হ্যাঁসূচক মতামত দিয়েছেন। আর ১১% বিপক্ষে মত দিয়েছেন। এতে খুব সহজেই করোনা বিষয়ে মানুষের সচেতনতা ও অটো-সিএনজি চলাচলের বিরুদ্ধে মানুষের সমর্থন প্রকাশ পেয়েছে।

এ ব্যাপারে চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী বলেন, জনমত জানার জন্য আমরা এই জরিপের আয়োজন করি। জরিপে জনগণের সাড়া ও সমর্থন আমাদের উৎসাহিত করছে করোনার সংক্রমণ বিরোধী চলমান অভিযান আরো জোরদার করতে। এ ধরণের কাজে জনমত খুব গুরুত্বপূর্ণ। তাই জনতার এই মত আমাদের কাজে বাড়তি প্রেরণা ও উৎসাহ যোগাবে। তিনি আরো বলেন, করোনার সংক্রমণ ঠেকাতে লকডাউন বাস্তবায়ন তথা সামাজিক দূরত্ব নিশ্চিত করার বিকল্প নেই।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)