ফরিদগঞ্জে এম এ হান্নানের ত্রাণ বিতরণ শুরু

নিজস্ব প্রতিনিধি :
করোনাভাইরাস সংকট মোকাবেলায় সরকারি নানা বিধি-নিষেধের কারণে কর্মহীন হয়ে পড়া নিম্নআয়ের মানুষের মাঝে ফরিদগঞ্জ উপজেলা বিএনপির প্রধান সমন্বয়ক আলহাজ্ব এমএ হান্নানের নিজস্ব উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। করোনা ভাইরাসের প্রার্দুভাব শেষ না হওয়া পর্যন্ত কয়েক ধাপে অব্যাহত থাকবে এ বিতরণ কার্যক্রম।

বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে- ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার তেল ও ১ কেজি পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য। প্রথম ধাপে ফরিদগঞ্জ পৌরসভা ও ১৫টি ইউনিয়নে প্রায় ৫ হাজার নিম্নআয়ের মানুষের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

ফরিদগঞ্জে ব্যাপক দান-অনুদানের জন্য দানবীর খ্যাত বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব এমএ হান্নানের পক্ষ থেকে দেওয়া এ সকল ত্রাণসামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার জন্য বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ দায়িত্ব দেওয়া হয়েছে।

এ বিষয়ে সাবেক ছাত্রনেতা আব্দুল মতিন বলেন, এমএ হান্নানের পক্ষ থেকে শনিবার থেকে শুর” হয়েছে পৌর সভার ৯টি ওয়ার্ডের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম। পৌরসভায় প্রায় ৫০০ নিম্নআয়ের মানুষের ঘরে ঘরে তার দেওয়া ত্রাণসামগ্রী পৌছে দেয়া হচ্ছে। উপজেলার ১৫টি ইউনিয়নেও একইভাবে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে বলে জানান তিনি।

ত্রাণ বিতরণের বিষয়ে জানতে চাইলে এমএ হান্নান বলেন, সবাই যাতে ঘরে থাকেন সে জন্যে পৌরসভা ও ১৫টি ইউনিয়নে গরীব ও অসহায় মানুষের বাড়ি বাড়ি ও ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব শেষ না হওয়া পর্যন্ত ধাপে ধাপে পর্যায়ক্রমে এ ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দলমত নির্বিশেষে প্রকৃত অসহায় ও গরীব মানুষ যাতে খাদ্য সহযোগিতা পায় তার জন্য যাচাই-বাচাই করে তালিকা তৈরি করা হয়েছে। ওই তালিকার একটি কপি প্রশাসনের কাছেও দেওয়া হয়েছে।

এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব পালন ও ঘরে থাকার বিষয়ে সরকারিভাবে যে আহ্বান জানানো হয়েছে তা মেনে চলার অনুরোধ জানান এমএ হান্নান।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)