মতলব উত্তরে খাদ্য সহায়তা অব্যাহত থাকবে : রুহুল এমপি

খান মোহাম্মদ কামাল :
সারা দেশের মতোই চাঁদপুর-২ আসনেও চলছে সংকটকালীন খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম। যতদিন প্রয়োজন ততদিন এই কার্যক্রম চলবে বলে জানিয়েছেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল । প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো একজন সাহসী এবং পরীক্ষিত নেতৃত্ব আছে বলেই বাংলাদেশ অনেক সংকট ও দুর্যোগ মোকাবিলা করেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ভয়কে জয় করব ইনশাআল্লাহ।

বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ সংলগ্ন বটছায় মিলনায়তনে ছেংগারচর পৌরসভার বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক ছেংগারচর পৌর আ’লীগ নেতা মাহবুবুর রহমান সেলিমের উদ্যোগে ছেংগারচর পৌরসভায় করোনায় কর্মহীন অসহায় ও দরিদ্র পরিবারদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, করোনাভাইরাসের মহামারিতে বিশ্ব থমকে গেছে। এতে অর্থনীতির ওপর চাপ পড়েছে। যার প্রভাব পড়েছে নিম্নআয়ের দরিদ্র মানুষের ওপর। তাদের আয় বন্ধ হয়ে গেছে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনা দরিদ্র মানুষের পাশে দাঁড়াতে সরকারি অনুদানের পাশাপাশি সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন। তারই পরিপেক্ষিতে মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার বিশিষ্ট শিল্পপতি মাহবুবুর রহমান সেলিমের উদ্যোগে আজকে করোনায় কর্মহীন অসহায় পরিবারের জন্য ত্রাণ বিতরণ।

তিনি বলেন, আমার চাঁদপুর-২ নির্বাচনী এলাকায় করোনায় কর্মহীন কেউ খাদ্যের অভাবে না খেয়ে মরবে না ইনশাল্লাহ। আমি আমার নির্বাচনী এলাকায় সবার আগে সরকারি সাহায্য আসার আগেই নিজের ব্যক্তিগত উদ্যোগে কর্মহীন মানুষদের কথা চিন্তা করে ত্রাণসামগ্রী বিতরণ শুরু করেছি। এরপর কয়েকবার সরকারি ত্রাণসাগ্রী বিতরণ করা হয়েছে। সরকারিভাবে ৪ ধাপে সহায়তা করা হয়েছে। পঞ্চম ধাপে সহায়তা প্রদানের জন্য প্রস্তুতি নিচ্ছি আমরা। এছাড়া আমাদের দলীয় শিল্পপতি ও ব্যবসায়ী নেতৃবৃন্দ পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ চলছে। এ ধারা অব্যাহত থাকবে। ওয়ার্ড ভিত্তিক দায়িত্ব নিয়ে এই সহায়তা প্রদান করা হচ্ছে।

তিনি বলেন, এই এলাকায় যারা নতুন করে প্রবেশ করেছে তাদের প্রত্যেককে হোম কোয়ারেন্টাইনে থাকতে বিনীত অনুরোধ জানাচ্ছি। সংকটের এই মুহূর্ত মোকাবেলায় নিজ এলাকার সকলকে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে চলার অনুরোধ করেন তিনি।

তিনি আরো বলেন, নিয়মিত সকলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্রিফিং শুনবেন। তাদের নির্দেশনা অনুসরণ করবেন। সেই সঙ্গে প্রধানমন্ত্রী যেই নির্দেশনা প্রদান করেছেন তা মেনে চলতে হবে। বর্তমান সময়ে এই নির্দেশনাগুলো মেনে চলা আমাদের দায়িত্ব ও কর্তব্য। এর মাধ্যমে নিজেকে সুস্থ রাখার পাশাপাশি আমরা সকলকে সুস্থ রাখতে পারব। যত বেশি আমরা এই নির্দেশনা অনুসরণ করব, তত দ্রুত এই সমস্যা থেকে আমরা মুক্তি পাবো।

মতলব উত্তর উপজেলা কমপ্লেক্সের সামনে ছেংগারচর পৌর আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান সেলিমের সভাপতিত্বে ও সাংবাদিক কামরুজ্জামান হারুনের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন চৌধুরী, সিরাজুল ইসলাম লস্কর, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম জমাদার, মতলব উত্তর উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি দেওয়ান জহির, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরকার আবুল কালাম আজাদ, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী, মতলব উত্তর উপজেলা শ্রকিকলীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

এ সময় উপস্থিত ছিলেন মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহজাহান কামাল, বাগানবাড়ি ইউনিয়ন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নান্নু মিয়া, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইউম চৌধুরী, সাধারণ সম্পাদক সোলায়মান হোসেন রতন ফরাজী, ছেংগারচর পৌর আ’লীগের নেতা আল-মাহমুদ টিটু মোল্লা, ছেংগারচর পৌর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন ফরাজী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামান সরকার, ছেংগারচর পৌর যুবলীগ নেতা মোঃ ওমর খান, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট সেলিম মিয়া, জহিরুল ইসলাম চৌধুরী, পৌর যুবলীগ নেতা শাহিন মাস্টার, ফয়েজ আহম্মেদ ফাঁকা, কেরামত সরকার, হাসান সরকার, পৌর যুবলীগের ৭নং ওয়ার্ড যুবলীগের সম্ভাব্য সভাপতি মোঃ জসিম উদ্দিন, ৩নং ওয়ার্ড যুবলীগের সম্ভাব্য সভাপতি মোঃ শওকত হোসেন হিরন, যুবলীগ নেতা রমিঠু পাটোয়ারীসহ বিভিন্ন নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ছেংগারচর পৌরসভার বিশিষ্ট শিল্পপতি ও পৌর আ’লীগ নেতা মাহবুবুর রহমান সেলিমের নিজস্ব অর্থায়নে ছেংগারচর পৌরসভার দেড় হাজার পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ করেন। এর আগে তিনি ছেংগারচর পৌরসভায় প্রায় সাড়ে তিন হাজার পরিবারকে খাবার সামগ্রী, মাক্স, হ্যান্ডগ্লাভস’সহ সচেতনতামুলক বিভিন্ন সামগ্রী বিতরণ করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)